২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রামেক হাসপাতালে এক সঙ্গে চার সন্তান প্রসব ॥ এক শিশুর মৃত্যু

রামেক হাসপাতালে এক সঙ্গে চার সন্তান প্রসব ॥ এক শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল হাসপাতালে চারটি সন্তান প্রসব করেছেন পান্না সরকার। তিনি মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে পর পর চারটি নবজাত প্রসব করেন। তবে এর মধ্যে একটি শিশু ভূমিষ্ঠ হওয়ার পর মারা গেছে।

সন্তান প্রসবের পর হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডের ২৭ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন পান্না সরকার। এছাড়া ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে তিন নবজাতককে। প্রসূতি ও তার তিন নবজাতক সুস্থ বলে জানিয়েছেন চিকিৎসকরা। তিন নবজাতকের মা পান্না সরকারের বাড়ি রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার বখতিয়ারপুর গ্রামের হাজিপাড়া এলাকায়। তিনি ওই এলাকার দিনমজুর জুমারত আলীর স্ত্রী।

হাসপাতালে জুমারত আলী জানান, সোমবার সকালে তার স্ত্রী পান্না সরকারের প্রসব ব্যথা ওঠে। ওই দিনই তাকে রামেক হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন তিনি। মঙ্গলবার বেলা ১১টার দিকে স্বাভাবিক প্রক্রিয়ায় চারটি সন্তান জন্ম দেন তিনি। চার নবজাতকের মধ্যে তিনটি ছেলে ও একটি মেয়ে শিশু। এর মধ্যে প্রথম ছেলে শিশুটি মারা গেছে। দুটি ছেলে শিশু ও একটি মেয়ে এখন বেঁচে আছে।

এদিকে একসঙ্গে চার সন্তান প্রসবের অনুভূতি জানতে চাইলে পান্না সরকার জানান, তিনি খুবই আনন্দিত। কারণ একসঙ্গে এতগুলো বাচ্চা জন্ম দেয়ার বিষয়টি সত্যিই সৌভাগ্যের বলে মনে করেন তিনি। তবে এ সময় একটি সন্তানের মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশও করেন এই প্রসূতি।