১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারায়ণগঞ্জ ও ঢাকার বড় জয়

  • সেইলর অনুর্ধ ১৫ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘সেইলর বাফুফে জাতীয় অনুর্ধ ১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এর চূড়ান্ত পর্বে মঙ্গলবারের ম্যাচে বড় জয় কুড়িয়ে নিয়েছে ঢাকা ও নারায়ণগঞ্জ জেলা দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ঢাকা ৮-১ গোলে হারায় ঠাকুরগাঁও জেলা দলকে। বিজয়ী দলের বোরহান উদ্দিন হ্যাটট্রিকসহ একাই করে পাঁচ গোল। মোহাম্মদ রুবেল করে জোড়া গোল। অপর গোলটি করে মোহাম্মদ সোহাগ। বিজিত দলের শুভ একটি গোল করে। এছাড়া একই দিনে ঢাকা আবাহনী মাঠে অনুষ্ঠিত আরেক ম্যাচে নারায়ণগঞ্জ দল ৫-০ গোলে হারায় যশোর দলকে। বিজয়ী দলের ইব্রাহীম ও ইমরান জোড়া গোল করে। অপর গোলটি করে রনি।

ফিরলেন মঈন, বিশ্রামে জো রুট

ইংল্যান্ড ওয়ানডে দল

স্পোর্টস রিপোর্টার ॥ ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ফেরানো হয়েছে অলরাউন্ডার মঈন আলিকে, ইনজুরি কাটিয়ে জায়গা করে নিয়েছেন ক্রিস ওকস। বড় খবর, ফর্মের তুঙ্গে থাকা সত্ত্বেও বিশ্রাম দেয়া হয়েছে তারকা ব্যাটসম্যান জো রুটকে! মঈন বিশ্বকাপের পর আর ইংলিশদের হয়ে রঙ্গিন পোশাকে খেলেননি। এ্যাশেজে ভাল খেলে পুনরায় ডাক পেলেন পাকিস্তানী বংশোদ্ভূত ক্রিকেটার।

দু’দল এক টি২০ এবং পাঁচ ওয়ানডের সিরিজে মুখোমুখি হবে।

ইংল্যান্ড ওয়ানডে দল ॥ ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, স্যাম বিলিংস, জস বাটলার, স্টিভেন ফিন, এ্যালেক্স হেলেস, লিয়াম প্ল্যাঙ্কেট, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, জেমস টেইলর, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

ইংল্যান্ড টি২০ দল ॥ মরগান (অধিনায়ক), মঈন, বিলিংস, বাটলার, ফিন, হেলেস, প্ল্যাঙ্কেট, রশিদ, রয়, স্টোকস, উইলি, ওকস ও জেমস ভিঞ্চ।

পাকিস্তানের টি২০ লীগ কাতারে

স্পোর্টস রিপোর্টার ॥ এবারই প্রথম আয়োজিত হতে যাচ্ছে পাকিস্তান সুপার লীগ (পিএসএল) টি২০ আসর। আর এ আসরটি আয়োজনের প্রস্তাব করেছে ২০২২ সালের বিশ্বকাপ ফুটবল আয়োজক দেশ কাতার। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই এ জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কর্মকর্তারা কাতারে যাবেন এবং তখনই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। আগামী বছর ফেব্রুয়ারিতে এ টুর্নামেন্ট হওয়ার কথা। ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট আবারও আয়োজনের যে আলোচনা চলছিল সেটা বন্ধ হয়ে গেছে। আইসিসি সভাপতি ও পিসিবি প্রধান জহির আব্বাস সোমবার দাবি করেছেন তারা এ বিষয়ে কোন হস্তক্ষেপ করার সুযোগ নেই আইসিসির।

২০০৭ সালে ভারতের বিপক্ষে আরব-আমিরাতে একটি সিরিজ আয়োজন করেছিল পাকরা। এবার ডিসেম্বর-জানুয়ারিতে তেমনই একটি সিরিজ আয়োজনের বিষয় নিয়ে আলোচনা চলছিল দুই বোর্ডের মধ্যে।

টঙ্গীবাড়ি স্কুল ফুটবলে দিঘিরপাড় চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলা আন্তঃস্কুল ফুটবলে পুরা ডিসি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। তারা নিরপেক্ষ ভেন্যু দিঘিরপাড় ইনস্টিটিউশন মাঠে অনুষ্ঠিত ফাইনালে ১-০ গোলে বানারী উচ্চ বিদ্যালয়কে হারিয়ে এই গৌরব অর্জন করে। ৪৪তম জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীষ্মকালীন এই ক্রীড়া প্রতিযোগিতায় নকআউট পদ্ধতি ১০টি স্কুল অংশ নেয়। এছাড়া কাবাডি, হ্যান্ডবল, সাঁতারে বালক-বালিকা এবং ফুটবলেও বালিকা গ্রুপের খেলা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করেন মুন্সীগঞ্জ জেলা পরিষদ প্রশাসক আলহাজ মহিউদ্দিন ও জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে টঙ্গীবাড়ি উপজেলায় চাম্পিয়ন হয়েছে টঙ্গীবাড়ি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়। মঙ্গলবার বিকেলে রংমেহার স্কুল মাঠে অনুষ্ঠিত বালক ফাইনালে তারা দিঘিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে এই গৌরব অর্জন করে। এর আগে একই মাঠে অনুষ্ঠিত বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলে দিঘিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় কামারখারা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। পুরস্কার বিতরণ করেন জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ লুৎফর রহমান প্রমুখ।

নির্বাচিত সংবাদ