১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ সিপিবি বাসদের

স্টাফ রিপোর্টার ॥ হঠাৎ করে দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। এদিকে জলাবদ্ধতা, যানজট নিরসনসহ পরিকল্পিত মহানগরী গড়ে তুলতে রাজধানীতে সমাবেশ করেছে আরেকটি বাম রাজনৈতিক দল বাসদ।

সিপিবি ভারপ্রাপ্ত সভাপতি হায়দার আকবর খান রনো, সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, হঠাৎ করেই অস্বাভাবিকভাবে দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র খেটে খাওয়া গরিব, নিম্নবিত্ত, মধ্যবিত্ত মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। অসাধু ব্যবসায়ীদের অতি মুনাফার জন্য দ্রব্যমূল্য বৃদ্ধির পাশাপাশি খাদ্যে ভেজালও বেড়েছে।

বাসদের সমাবেশ ॥ জলাবদ্ধতা ও যানজট নিরসন করে জনদুর্ভোগ দূর করা, ভাঙ্গাচোরা রাস্তা মেরামত, অপরিকল্পিত রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ করা, বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ সিস্টেম সংস্কার এবং আধুনিকায়ন করাসহ সকলের জন্য বাসযোগ্য ঢাকা গড়ে তোলার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। বাসদ ঢাকা নগর শাখার সদস্য সচিব জুলফিকার আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলের ঢাকা নগর শাখার সদস্য খালেকুজ্জামান লিপন, প্রকৌশলী ইমরান হাবীব রুমন এবং প্রকৌশলী শম্পা বসু প্রমুখ।

সমাবেশ ও মিছিল শেষে জুলফিকার আলীর নেতৃত্বে ইমাম হোসেন খোকন, প্রকৌশলী শম্পা বসু ও সৌমিত্র কুমার দাশসহ ৪ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি পেশ করে।

সমাবেশে বক্তরা বলেন, শাহবাগ, রমনা ও পল্টন এলাকা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রাণকেন্দ্র বলা চলে।

প্রেসক্লাব, হাইকোর্ট, সচিবালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিক্যাল, ভিকারুননিসা স্কুল এ্যান্ড কলেজ, সিদ্ধেশ্বরী স্কুল এমন অনেক ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এই এলাকায় অবস্থিত। প্রাণকেন্দ্র হওয়ার পরও এলাকাবাসী চরমভাবে নাগরিক অধিকার বঞ্চিত।

বুয়েটে ভর্তি পরীক্ষা ১৭ অক্টোবর

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে সকল অনুষদের স্নাতক শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ১৭ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে। আগামী ৩০ আগস্ট থেকে অনলাইনে ভর্তির আবেদন ফরম পূরণ শুরু হবে। -বিজ্ঞপ্তি