১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চিক টেক্সটাইলের মামলায় আরও ২ জনের জবানবন্দী প্রদান

অর্থনৈতিক রিপোর্টার ॥ ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের কোম্পানি চিক টেক্সটাইলের শেয়ার কেলেঙ্কারি মামলায় রাষ্ট্রপক্ষের আরও ২ জন জবানবন্দী দিয়েছেন। মঙ্গলবার শেয়ারবাজার বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালে জবানবন্দী দেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ রুহুল খালেক ও সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন।

চিক টেক্সটাইলের শেয়ার প্রতারণা মামলায় কোম্পানিটিসহ অভিযুক্তরা হলেন - কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ মাকসুদুর রসূল ও পরিচালক ইফতেখার মোহাম্মদ।

আদালতে বিচারপতি হূমায়ুন কবিরসহ রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে মাসুদ রানা খান, বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপ-পরিচালক এএসএম মাহ্মুদুল হাসান ও সাক্ষীরা উপস্থিত ছিলেন। এ মামলার আগের দিনের ন্যায় আজকেও আসামিরা অনুপস্থিত ছিলেন। এ বিষয়ে বিএসইসির পক্ষের আইনজীবী মাসুদ রানা খান বলেন, ১৯৯৬ সালে চিক টেক্সটাইলের শেয়ারের দর কৃত্রিমভাবে বাড়ানোর অভিযোগে আসামি দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। পরবর্তী সময়ে তারা জামিনে বেরিয়ে যান। কিন্তু তারপর থেকে আসামিদের আদালতে হাজিরা দেয়ার কথা থাকলেও তারা আসেনি।