২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিচারকের বাসায় শিশু নির্যাতন ॥ বিচার দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নূরুল ইসলামের বাসায় দশ বছর বয়সের কাজের মেয়ে বিথীর উপর বর্বর নির্যাতনের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ করেছে জেলা নাগরিক সমাজ। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা জজকোর্টের সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন কর্মসূচী থেকে অবিলম্বে কাজের মেয়ে বিথীর উপর নির্যাতনের ঘটনায় জড়িত সাতক্ষীরা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ নূরুল ইসলাম, তার স্ত্রী তানিশা বেগম এবং তার শ্বাশুড়ি বিউটি বেগমের নামে মামলা দায়ের, তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। এদিকে বিথীর উপর বর্বর নির্যাতনের সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে গঠিত গণতদন্ত কমিটি তদন্ত শুরু করেছে। রবিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এই গণতদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ করা হবে বলে কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। মুক্তিযোদ্ধা হাসনে জাহিদ জজের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধন ও সমাবেশ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, জেলা শ্রমিক লীগের সভাপতি সাইফুল করিম সাবু, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কহিনূর ইসলাম প্রমুখ।

যশোর বিআরটিএর ৫ দালালকে দ-

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ভ্রাম্যমাণ আদালত যশোর বিআরটিএ অফিস চত্বরে অভিযান চালিয়ে ৫ দালালকে আটক এবং বিভিন্ন মেয়াদে কারাদ- ও জরিমানা আদায় করেছে। দালালি করার অভিযোগে মামলা দিয়ে এ সাজা ও জরিমানা আদায় করা হয়। মঙ্গলবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদলতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির ইমাম।

দ-াদেশপ্রাপ্ত আসামিরা হলো, যশোরের চাঁচড়া মাঠ পাড়ার মৃত আছিম উদ্দিনের ছেলে হাসান, ঝুমঝুমপুরের আব্দুল লতিফের ছেলে আবদুল হাই, হুশতলার মঞ্জুর রহমানের ছেলে রফিকুল ইসলাম, সদরের বাউলিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে শহিন কবির ও সাতক্ষীরার কালীগঞ্জ থানার পূর্বনারায়ণপুর গ্রামের ইবাদ আলীর ছেলে মুরাদ।