২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লোকলজ্জার ভয়ে সন্তান হত্যা ॥ মায়ের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৫ আগস্ট ॥ চারমাসের শিশু সন্তান রাজুকে হত্যার দায়ে তার মা কবিরুন্নেছাকে (২০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে নেত্রকোনার আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদ- দেয়া হয়। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল হামিদ এ রায় দেন। কবিরুন্নেছা পলাতক। মামলার বিবরণে প্রকাশ, ২০০০ সালের মার্চ মাসে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার চর নওয়াগাঁও গ্রামের আব্দুল জব্বারের সঙ্গে একই উপজেলার মজলিশপুর গ্রামের আব্দুল্লাহ শেখের মেয়ে কবিরুন্নেছার বিয়ে হয়। বিয়ের ছয় মাসের মাথায় সে শিশু সন্তান জন্ম দিলে স্বামী তাকে তালাক দেয়।

এরপর সে একই উপজেলার পাইকুড়া গ্রামে তার ভগ্নিপতির বাড়িতে আশ্রয় নেয়। সেখানে লোকলজ্জার কারণে একই বছরের ৫ ডিসেম্বর সে তার শিশুপুত্র রাজুকে হত্যা করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে।

পঞ্চগড়ে বিলুপ্ত ছিটমহলে স্বতন্ত্র ইউনিয়ন দাবি

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ বিলুপ্ত ৩৬টি ছিটমহলে ৫টি ইউনিয়ন পরিষদ প্রতিষ্ঠার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ছিটমহলের অধিবাসীরা। মঙ্গলবার দুপুরে পঞ্চগড় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। পঞ্চগড়-নীলফামারী ছিটমহল নাগরিক অধিকার সমন্বয় কমিটির আয়োজনে সংবাদ সম্মেলনে বিলুপ্ত ছিটমহলের নেতৃবৃন্দ অংশ নেন। জানা গেছে, গত ১৮ আগস্ট থেকে বিলুপ্ত ছিটমহলগুলোকে পাশের ইউনিয়নগুলোতে অন্তর্ভুক্তির কার্যক্রম শুরু হয়েছে। স্থানীয় সরকারের ইউনিয়ন সংশোধন আইনের আলোকে এ উদ্দেশে একটি পরিপত্রও জারি করা হয়েছে। পরিপত্রে বিলুপ্ত ছিটমহলগুলোকে পাশের ইউনিয়নে অন্তর্ভুক্তি করা ছাড়াও আপত্তিজনিত কারণ ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে বলা হয়েছে।

১৮ দোকান পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মঙ্গলবার ভোরে বেলকুচি পৌর এলাকার চালা বাসস্যান্ড সংলগ্ন আব্দুল হাইয়ের মার্কেটে অগ্নিকা-ে ৯টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহযোগিতায় দেড়ঘণ্টা চেষ্টার পর সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস জানান, মার্কেটের জননী ইলেকট্রনিক্স থেকে আগুনের সূত্রপাত।

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা থেকে জানান, জেলার কলমাকান্দা উপজেলার বিশরপাশা বাজারে সোমবার গভীর রাতে অগ্নিকা-ে ৯ দোকান পুড়ে গেছে। এতে আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা । জানা গেছে, বাজারের ব্যবসায়ী সজীব সাহার মনোহারি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে তা আশপাশে ছড়িয়ে পড়ে।