২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্বাধীনতা শিক্ষক পরিষদ পূর্ণ প্যানেলে জয়ী

  • খুবির শিক্ষক সমিতির নির্বাচন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বার্ষিক নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী স্বাধীনতা শিক্ষক পরিষদ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। সোমবার রাতে ফল ঘোষণা করা হয়। নির্বাচনে প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান সভাপতি ও প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচিত অন্যরা হলেন- সহসভাপতি পদে প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে প্রফেসর ড. আশিষ কুমার দাশ, কোষাধ্যক্ষ মোঃ এনামুল হক, প্রচার সম্পাদক ড. নিহার রঞ্জন সিংহ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইমরান কামাল, সদস্য আরিফুল ইসলাম, তুহিন রায়, রহিমা নুসরত রিম্মি, মেহেদী হাসান, প্রফেসর ড. মোঃ মনিরুজ্জামান ও মোল্লা শফিকুর রহমান।

কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন ফের পেছাল

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠনের তারিখ মঙ্গলবার পেছাল। সব আসামি একসঙ্গে আদালতে উপস্থিত না হওয়ায় টানা অষ্টমবারের মতো পিছিয়ে গেল চার্জগঠন। তবে মঙ্গলবার সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের বিচারক মকবুল আহসান নতুন করে এই মামলার চার্জ গঠনের তারিখ ধার্য করেননি।

এর আগে গত ২১ জুন, ৬, ১৪ ও ২৩ জুলাই এবং ৩, ১০ ও ১৮ আগস্ট আলোচিত এই হত্যা মামলার চার্জ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু সব আসামি আদালতে হাজির করতে না পারায় চার্জ গঠনের তারিখ বার বার পিছিয়ে যায়। গত দুটি তারিখে কারাগারে থাকা সব আসামিকে আদালতে হাজির করা হলেও শুধু সিলেট সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে হাজির না করায় চার্জগঠনের তারিখ বার বার পিছায়। তবে মঙ্গলবার আরিফ ছাড়াও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ বাকি ৯ জন আদালতে হাজির করা হয়নি।

কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছে। আইনানুযায়ী মামলার চার্জ গঠনের সময় কারান্তরীণ সব আসামিকে আদালতে হাজির থাকতে হয়।