১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্রামীণফোনের ভিডিও টিউটোরিয়াল

গ্রামীণফোন তার অনলাইন টিচিং এক্সিলেন্স সেন্টারের মাধ্যমে নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ইংরেজী বিষয়ের ওপর দুটি ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করেছে।

এই টিউটোরিয়াল দুটি ইউটিউবে গ্রামীণফোনের ভিডিও চ্যানেলে বিনামূল্যে দেখা যাবে। এই টিউটোরিয়ালগুলো শিক্ষার্থীদের আসন্ন টেস্ট এবং এএসএসি পরীক্ষায় সহায়তার জন্য তৈরি করা হয়েছে।

এর আগে এ বছরের মার্চ মাসে এইচএসসি পরিক্ষার্থীদের জন্য গ্রামীণফোন চারটি ভিডিও টিউটোরিয়াল প্রকাশ করেছিল।

গ্রামীণফোনের ইন্টারনেট ফর অল লক্ষ্য অর্জনের পথে এটি একটি কর্পোরেট রেসপনসিবিলিটি উদ্যোগ। গ্রামীণফোন বাংলাদেশের মানুষের কাছে ইন্টারনেটের সুবিধা পৌঁছে দিতে কাজ করছে। ইন্টারনেটে মানসম্পন্ন শিক্ষা উপকরণের প্রাপ্তি নিশ্চিত করা এর একটি অংশ।

টিউটোরিয়ালের লিংক :

https:/ww/w.youtube.com/watch?v=h3TcCq0Djx4

https:/ww/w.youtube.com/watch?v=ICwIeRLyf7U

-বিজ্ঞপ্তি।

নৌ-শ্রমিকদের কর্মবিরতি, অচল মংলা বন্দর

নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৫ আগস্ট ॥ নদী পথে চাঁদাবাজি, সন্ত্রাসী, চুরি, ডাকাতি বন্ধসহ এক অফিস সহকারীর মুক্তির দাবিতে মঙ্গলবার সকালের পালা থেকে মংলা নদীসহ এর আশপাশ নদীতে অবস্থানরত পণ্যবাহী কার্গো জাহাজে কাজ বন্ধ করে দিয়েছে নৌযান শ্রমিকরা। ফলে মংলা বন্দরে অবস্থানরত জাহাজগুলোর পণ্যবোঝাই-খালাস ও পরিবহনের কাজ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। কার্যত অচল হয়ে পড়েছে মংলা বন্দর। নৌযান শ্রমিক নেতারা জানিয়েছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মবিরতি চলবে।

চাঁদাবাজি, ছিনতাই বন্ধে না’গঞ্জে অনির্দিষ্টকালের কর্মবিরতি

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৫ আগস্ট ॥ নৌপথে চাঁদাবাজি, ছিনতাই, সন্ত্রাসী ও বালুমহাল ইজারাদারদের ডাবল টোকেন আদায় বন্ধসহ ১৬ দফা দাবিতে নারায়ণগঞ্জের সকল নৌপথে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে নৌযান শ্রমিকরা। বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন এবং বাংলাদেশ জাহাজী ফেডারেশনের যৌথ নেতৃত্বে মঙ্গলবার সকাল থেকে শ্রমিকরা কর্মবিরতি দিয়ে নগরীর ৫নং ঘাট এলাকায় অবস্থান নেয়।

মুন্সীগঞ্জে অনলাইন ব্লাড ব্যাংক উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে অনলাইন ব্লাড ব্যাংক উদ্বোধন হয়েছে। মঙ্গলবার সকালে টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। এখান থেকে মুমূর্ষু রোগীর জন্য স্বেচ্ছায় রক্তদাতা খুঁজে পাওয়া ছাড়াও রক্তদাতা হিসেবে নিবন্ধিত হওয়া যাবে।

বন্যহাতির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৫ আগস্ট ॥ এবার শেরপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত হয়েছে একটি বন্যহাতি। মঙ্গলবার সকালে ঝিনাইগাতি উপজেলার সীমান্তবর্তী হালচাটি এলাকা থেকে মৃত বন্যহাতিটি উদ্ধার করা হয়। পরে বন বিভাগের তত্ত্বাবধানে ময়নাতদন্ত শেষে মৃত হাতিটিকে মাটিচাপা দেয়া হয়। এ সময় এলাকার শত শত উৎসুক জনতা ভিড় জমায়।

জানা যায়, কয়েকদিন যাবত ভারতের গহীন অরণ্য থেকে বাংলাদেশ সীমান্তের ঝিনাইগাতি অংশে নেমে আসা একটি বন্যহাতির দল আবাদি ফসলসহ জানমালের ক্ষতিসাধন করে আসছিল।

মাদকমুক্ত করার শপথ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ ‘আমাদের স্বপ্ন মাদক মুক্ত কক্সবাজার’ এ সেøাগানকে ধারণ করে স্কুলপর্যায়ে জেলাব্যাপী এক ব্যতিক্রমধর্মী প্রচার অভিযানের উদ্বোধন হয়েছে। পিআরপির সহযোগিতায় জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে মঙ্গলবার সকাল ১০টায় কক্সবাজার কেজি এ্যান্ড মডেল হাই স্কুলের অধ্যক্ষ সেলিমা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, পিআরপির ক্যাপাসিটি বিল্ডিং অফিসার রতন কুমার দেব।