২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লায় শুভ হত্যা মামলার আসামিদের ফাঁসি দাবি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৫ আগস্ট ॥ কুমিল্লায় কলেজছাত্র হাবিবুর রহমান ওরফে শুভ হত্যা মামলার প্রধান আসামি বাহাউদ্দিন রেজাসহ সকল আসামির ফাঁসির দাবি জানিয়ে লাঠি মিছিল বের করা হয়। মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর কান্দিরপাড় এলাকায় নিহত শুভর পরিবারের লোকজনসহ তার সহপাঠীরা এ মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ করে তাদের ফাঁসির দাবি জানায়।

খুলনায় শিশুকন্যাকে হত্যা করলেন মা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীতে এবার দুগ্ধপোষ্য শিশুকন্যা সুমাইয়াকে হত্যা করেছে পাষ- মা শারমিন বেগম (১৮)। মঙ্গলবার সকাল ১০টার দিকে নগরীর খালিশপুর থানাধীন পিপলস জুট মিল ৫তলা কলোনির ৩নং ভবনের নিচতলায় মর্মান্তিক এ ঘটনা ঘটে। পুলিশ ঘাতক মা শারমিনসহ ২ জনকে আটক করেছে।

জানা গেছে, রিক্সাচালক সুমনের স্ত্রী শারমিন বেগম তার গর্ভজাত সন্তান ৯ মাস বয়সী মেয়ে শিশু সুমাইয়াকে হত্যা করে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রেখে ঘরের দরজা-জানালা বন্ধ করে রাখেন। প্রতিবেশীরা দরজা-জানালা বন্ধ দেখে অনেক ডাকাডাকি করেও কোন সাড়াশব্দ না পেয়ে পুলিশকে খবর দেন। পুলিশ এসে দরজা ভেঙ্গে শিশু সুমাইয়ার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ সময় শিশুটির মাকে সেখান থেকে আটক করা হয়। শারমিনের সঙ্গে তার সৎ বাবা (মায়ের দ্বিতীয় স্বামী) মিজানের অনৈতিক সম্পর্ক থাকার অভিযোগ রয়েছে। আর এ কারণে নিষ্পাপ শিশুটি হত্যার বলি হয়েছে বলে এলাকাবাসী মনে করছে।

লালমনিরহাটে শাহীন হত্যা চেষ্টা মামলায় চার্জশীট দাখিল

জনকণ্ঠ রিপোর্ট ॥ লালমনিরহাটে কর্মরত জনকণ্ঠের সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীনকে জবাই করে হত্যার চেষ্টা মামলায় আসামিকে অব্যাহতি দিয়ে পুলিশ চার্জশীট দিয়েছে বলে খবর পাওয়া গেছে।

এ ঘটনায় পরিবারটি নিরাপত্তাহীন হয়ে পড়েছে। প্রভাবশালীরা মামলা হতে বাদপড়ায় পরিবারটির প্রতি চাপ সৃষ্টি হয়েছে। নানা ধরনের হুমকি ধামকি ও হয়রানি করার ষড়যন্ত্র চলছে।

শাহীনের পিতা অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা আব্দুল সালাম জানান, মামলার তদন্ত প্রভাবমুক্তভাবে হয়নি। পরিবারের পক্ষে নারাজি দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। ১০ আগস্ট মামলার চার্জশীট দেয়া হয়েছে। এখন আদালতে কোন আদেশ হয়নি। আগামী ২৯ অক্টোবর ধার্র্য দিন রয়েছে। আসামি বেলাল, রবিউল ও ভারতে আটক দুলালের নামে র্চাজশীট দাখিল হয়েছে।

খুলনায় এ্যাসিডে ঝলসে গেছে ভাইবোন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় দুর্বৃত্তের ছোঁড়া এ্যাসিডে দুই ভাইবোনের শরীর ঝলসে গেছে। তাদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার রাত ৯টার দিকে নগরীর বয়রাস্থ পোস্ট মাস্টার জেনারেল (পিএমজি) কলোনির গেটে এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ মোহর আলী নামের যুবককে আটক করেছে।

পুলিশ জানায়, নগরীর বয়রাস্থ পিএমজি কলোনির বাসিন্দা আইয়ুব আলীর কন্যা কানিজ ফাতেমা স্বাতী ও তার ভাই শাওন সেমবার রাতে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। ভাই মোটরসাইকেল চালাচ্ছিলেন, পেছনে বসেছিলেন বোন। তারা পিএমজি কলোনির গেটে পেঁৗঁছালে আর একটি মোটরসাইকেলে আসা কয়েকজন দুর্বৃত্ত তাদের লক্ষ্য করে এ্যাসিড ছুড়ে পালিয়ে যায়। এসিডে সাথীর পিঠ, ঘাড় ও বুকসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে যায় এবং শাওনের পিঠ ও ডান হাতসহ বিভিন্ন স্থান দগ্ধ হয়।

চুয়েটের সমাবর্তন ১ ডিসেম্বর

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর তৃতীয় সমাবর্তন ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর তৃতীয় সমার্বতন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। সমাবর্তনে বক্তা থাকবেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। সমাবর্তনে ১৬/১০/২০১২ থেকে ৩১/১০/২০১৫ এর মধ্যে ডিগ্রীপ্রাপ্তদের সনদ প্রদান করা হবে। চুয়েটের ওয়েবসাইটে (পড়হাড়পধঃরড়হ২০১৫) সমাবর্তন সম্পর্কিত যাবতীয় তথ্য জানা যাবে। -বিজ্ঞপ্তি