২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইকবাল মাহমুদ বিটিআরসির নতুন চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার ॥ অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা সিনিয়র সচিব ইকবাল মাহমুদকে বিটিআরসির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। ২৩ অক্টোবর থেকে তিন বছরের চুক্তিতে এই পদে নিয়োগ পেয়েছেন। একই সঙ্গে পিআরএলে থাকা ঢাকার মহানগর দায়রা জজ মোঃ জহরুল হককে তিন বছরের চুক্তিতে বিটিআরসির কমিশনার নিয়োগ দেয়া হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ এর ৯(১) ধারা অনুযায়ী সরকার এই দুজনকে নিয়োগ দিয়েছে।

সরকারের প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস ১৯৮১ ব্যাচের কর্মকর্তা ইকবাল মাহমুদ নতুন দায়িত্বে সুনীল কান্তি বোসের স্থলাভিষিক্ত হচ্ছেন।

ইকবাল মাহমুদ ২০০৮ সালের জুন মাসে পদোন্নতি পেয়ে সচিব হন। ২০০৯ সালে ইকবাল মাহমুদ সিনিয়র সচিব হন। সিনিয়র সচিব হওয়ার সময় তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ছিলেন।

ইকবাল মাহমুদ একই বছর নবেম্বরে তিনি এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন। গতবছর ডিসেম্বরে তার ওই দায়িত্বের মেয়াদ শেষ হয় এবং তিনি অবসরোত্তর ছুটিতে যান। অবসরকালীন ছুটিতে থাকা অবস্থায় মঙ্গলবার এক আদেশে সরকার তাকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসির) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে।