২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমান ফিডের লেনদেন শুরু ১ সেপ্টেম্বর

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুজিঁবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমান ফিড লিমিটেডের শেয়ার লেনদেন আগামী ১ সেপ্টেম্বর মঙ্গলবার শুরু হবে। এদিন কোম্পানিটি পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আমান ফিডের ট্রেডিং কোড হবে অগঅঘঋঊঊউ । আর ডিএসইতে কোম্পানি কোড হবে ৯৯৬৪১।

প্রসঙ্গত, গত ৬ আগস্ট সিএসইর পরিচালনা পর্ষদ কোম্পানিটির তালিকাভুক্তিতে সম্মতি দেয়। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পর গত ১৮ আগস্ট মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জেও তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে আমান ফিড লিমিটেড।

এছাড়া, গত ২৫ মে থেকে ৪ জুন পর্যন্ত কোম্পানিটি আইপিওর আবেদন ও টাকা জমা নেয়। নির্দিষ্ট সংখ্যক শেয়ারের চেয়ে বেশি আবেদন জমা পড়ায় গত ২৬ জুন লটারির মাধ্যমে শেয়ার বরাদ্দ দেওয়া হয়। কোম্পানিটি আইপিওতে ৭২ কোটি টাকা সংগ্রহের জন্য আবেদন আহ্বান করলে তার বিপরীতে ৯১০ কোটি ৫৪ লাখ টাকার আবেদন জমা হয়।

গত ৯ এপ্রিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৪১তম সভায় পোল্ট্রি ফিড উৎপাদনকারী আমান ফিডের আইপিও অনুমোদন দেয়।

এই কোম্পানি ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২৬ টাকা প্রিমিয়ামসহ ৩৬ টাকা মূল্যে শেয়ার বিক্রির অনুমোদন পায়। আইপিওর মাধ্যমে কোম্পানিটি বাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ৭২ কোটি টাকা সংগ্রহ করবে।

পুঁজিবাজার থেকে সংগ্রহ করা টাকা কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, দীর্ঘ মেয়াদি ঋণ পরিশোধ, চলতি মূলধন এবং আইপিওর কাজে ব্যয় করা হবে বলে উল্লেখ করা হয়েছে আইপিওর প্রসপেক্টাসে।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী আমান ফিডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৯৭ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৩০ টাকা ৭৭ পয়সা ।