২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুঁজিবাজার শক্তিশালী করতে করবে ব্রোকারস অ্যাসোসিয়েশন

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজার শক্তিশালী করতে কাজ করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। একইসঙ্গে বিনিয়োগকারীদের সচেতন করতে প্রতিষ্ঠানগুলোর ঢাকা অফিস, জেলা ও বিভাগীয় শহরে সচেতনতামূলক কর্মসূচিও গ্রহণ করবে সংগঠনটি।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কার্যালয়ে সংগঠনটির অনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংগঠনটির আহবায়ক আহসানুল ইসলাম টিটু। সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ডিএসইর সাবেক সভাপতি ও অ্যাসোসিয়েশনের সদস্য আব্দুল হক, সাবেক পরিচালক ও অ্যাসোসিয়েশনের সদস্য মিনহাজ মান্নান ইমন, শাহেদ আব্দুল খালেক, খুজিস্থা নূর-ই-নাহরীন, সদস্য ডা. জহিরুল ইসলাম এবং মাহবুবুর রহমান।

সম্মেলনে সংগঠনটির আহবায়ন আহসানুল ইসলাম টিটু বলেন, বাজার উন্নয়নে বেশ কিছু লক্ষ্য নিয়ে কাজ করবে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। এর মধ্যে উল্লেখযোগ্য হলো: বাংলাদেশ ডিএসই ব্রোকারস-ডিলারস যারা রয়েছে তাদের ব্যবসা, বাণিজ্যের প্রসার ও নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে সংগঠনটি। এছাড়া বিনিয়োগকারীদের সচেতনতা বাড়াতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চলমান শিক্ষামূলক কার্যক্রমের উন্নয়নসহ ডিএসইর পক্ষ থেকে এ সংক্রান্ত বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হবে।

প্রাইমারি মার্কেটে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) ইস্যুতে যাবতীয় সহযোগিতা করবে ব্রোকারস সংগঠন।

উল্লেখ্য, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ১৫ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন করেছে। এই পর্ষদে আরও রয়েছেন কাজী ফিরোজ রশিদ, আব্দুল হক, মো: মিজানুর রহমান খান, মো: হানিফ ভূঁইয়া, মিনহাজ মান্নান ইমন, শহিদ আব্দুল খালেক, খুদিস্তা নূর-ই নাহরিন, শরিফ আতাউর রহমান, মোস্তাক আহমেদ সাদেক, এম মোয়াজ্জেম হোসেন, এ.এস. শহিদুল হক বুলবুল, মাহবুবুর রহমান, খাঁজা আসিফ আহমেদ এবং ডা. মো: জহিরুল ইসলাম।

উল্লেখ্য, সংগঠনটি গত ১৬ আগস্ট জয়েন্ট স্টক বাংলাদেশ থেকে নিবন্ধন লাভ করেছে।