১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হজ ভিসার অগ্রগতি অবহিত করলেন সৌদি রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার ॥ চলতি হজ মৌসুমে এ পর্যন্ত ৮০ হাজার বাংলাদেশীকে ভিসা দেয়া হয়েছে। এখনো ভিসা দেয়া অব্যাহত রয়েছে বলে অবহিত করেছেন সৌদি আরবের নবনিযুক্ত রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম আলমুতাইরি। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সঙ্গে এক সৌজন্য বৈঠকে তিনি এসব কথা বলেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৈঠকে দু’দেশের মধ্যে উচ্চপর্যায়ের সফর বিনিময়ের ব্যাপারে আলোচনা হয়। সৌদি রাষ্ট্রদূত মন্ত্রীকে হজ ভিসার অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। তিনি জানান, এ পর্যন্ত ৮০ হাজার ভিসা দেয়া হয়েছে। রাষ্ট্রদূত বলেন, তিনি বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরও জোরদার এবং দু’দেশের মধ্যে অন্যান্য সহযোগিতা সম্প্রসারণে কাজ করে যাবেন। পররাষ্ট্রমন্ত্রী সৌদি রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানিয়ে দায়িত্ব পালনকালে তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, আল মুতাইরি চলতি বছরের ২৬ জুলাই দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসেন। তিনি ১৯ আগস্ট তার পরিচয়পত্র পেশ করেন। এর আগে তিনি সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফলোআপ সেকশনে পরিচালকের দায়িত্ব পালন করেন।