১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জাসদকে জড়ানো ভিত্তিহীন- ইনু

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) জড়ানো ভিত্তিহীন বলে দাবি করেছেন দলটির সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, একই সঙ্গে আওয়ামী লীগ ও বিএনপির কয়েকজন নেতার এ ধরণের বক্তব্য রহস্যজনক। এ আক্রমণ মহাজোটকে দুর্বল করবে এবং বিএনপি-জামায়াতের অপরাধকে আড়াল করবে।

বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, খন্দকার মোশতাদের চারপাশে এক সময় ছিল আওয়ামী লীগের বহু নেতার ভীড়। এখন অনেকে খোলস পাল্টানোর চেষ্টা করছেন।

গত রোববার এক আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, জাসদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকা-ের পথ পরিষ্কার করেছিল। মঙ্গলবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানফিও বঙ্গবন্ধু হত্যার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জাসদ সহ অন্যান্য ছোট রাজনৈতিক দলগুলোকে দায়ি করেন।

সেলিমের বক্তব্যের পরদিন বিবৃতি দিয়ে এ বক্তব্যের প্রতিবাদ জানায় জাসদ। মঙ্গলবার আলাদা অনুষ্ঠানে আওয়ামী লীগ ও বিএনপির কয়েকজন নেতা আবারো একই ধরণের বক্তব্য দেন। নিজ দলকে জড়িয়ে দেয়া এসব বক্তব্যের প্রতিবাদ জানান তথ্যমন্ত্রী।

হাসানুল হক ইনু বলেন, ১৯৭২ সালে প্রতিষ্ঠার পর ১৯৭৫-এর ১৫ আগস্টের আগে-পরে জাসদের ভূমিকা সে সময়ের গণমাধ্যমে প্রকাশিত হয়। বঙ্গবন্ধু হত্যার পর জাসদ মোশতাক সরকারের সুবিধাভোগী ছিল না বলেও দাবি করেন তিনি। জাসদ সম্পর্কে সমালোচনা মহাজোটে কোনো ভাঙন ধরাবে না বলেও মনে করেন সংগঠনটির সভাপতি।