২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফুটবল খেলা নিয়ে কয়েক দফা সংঘর্ষ ॥ গাড়ি ভাংচুর, ১৫ আহত

  • স্কুলে তালা, ক্লাস বর্জন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৬ আগস্ট ॥ নোয়াখালীর চাটখিল উপজেলায় মাধ্যমিক আন্তঃস্কুল/মাদ্রাসা ফুটবল প্রতিযোগিতায় হেরে যাওয়ার জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় সোমপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা করেছে সাহাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনায় সোমপাড়া স্কুলের গুরুতর জখমসহ অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। এ সময় শিক্ষার্থীদের বহনকারী ৩টি গাড়িও ভাংচুর করা হয়েছে। উল্লিখিত ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবিতে বুধবার সকালে সোমপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিভিন্ন কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার উপজেলা সাহাপুর ইউনিয়নের পি জি (পাঁচগাঁও) সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতার সেমিফাইনাল খেলা হয়। খেলায় সোমপাড়া ও সাহাপুর উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে। এতে ফ্রি কিকে (ট্রাইবেকার) সোমপাড়া সাহাপুরকে পরাজিত করে ফাইনালে উত্তীর্ণ হলে সাহাপুর স্কুলের শিক্ষক ও খেলোয়াড়রা সোমপাড়া বহিরাগত খেলোয়াড় দিয়ে খেলেছে বলে অভিযোগ করে। এক পর্যায়ে কর্তৃপক্ষ যাচাই-বাচাই করে সাহাপুর স্কুলের অভিযোগের সত্যতা না পেয়ে সোমপাড়া স্কুলকে বিজয়ী ঘোষণা করে। এ ঘটনায় উভয় স্কুলের সমর্থক, শিক্ষক ও খেলোয়াড়দের মধ্যে বাগ্বিত-ার সৃষ্টি হয়।

বুধবার সকালে হামলার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবিতে সোমপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ক্লাস রুমগুলোতে তালা ঝুলিয়ে দেয় এবং এলাকায় বিক্ষোভ মিছিল করে। বিষয়টি স্কুল কর্তৃপক্ষ স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানালে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা বৃহস্পতিবার থেকে পুনরায় ক্লাস করার সম্মতি দেয়।

নির্বাচিত সংবাদ