১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নদী তীরে অবৈধ ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান সরাতে কমিটি

স্টাফ রিপোর্টার ॥ নদীর তীরে অননুমোদিতভাবে নির্মিত ধর্মীয় এবং শিক্ষা প্রতিষ্ঠান স্থানান্তর অপসারণের বিষয়ে সরেজমিন পরিদর্শন ও ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি সারাদেশে সংশ্লিষ্ট স্থানে কাজ করবে। আগামী এক মাসের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নদীর তীরে স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ বিষয়ে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বৈঠকে সভাপতিত্ব করেন। গঠিত কমিটির আহ্বায়ক হলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাসির আরিফ মাহমুদ, সদস্যসচিব নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নূর-উর-রহমান। সদস্যরা হলেন: পানি সম্পদ, ভূমি, গৃহায়ন ও ধর্ম মন্ত্রণালয়, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, ইসলামিক ফাউন্ডেশন, ওলামা মাশায়েখ, ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, সংশ্লিষ্ট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের প্রতিনিধি।

বৈঠকে পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সংসদ সদস্য বেগম সানজিদা খানম, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমেদ খান মন্ত্রণালয়ের প্রতিনিধি, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, ইসলামিক ফাউন্ডেশনের ও বায়তুল মোকাররম মসজিদের খতিবের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

২৬ বিএনপি নেতাকর্মীর চার্জ শুনানি ১ অক্টোবর

নাশকতার মামলা

কোর্ট রিপোর্টার ॥ পল্টন থানায় দায়ের নাশকতার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে ১ অক্টোবর দিন ধার্য করেছে আদালত। বুধবার ফখরুল ইসলামের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহর আবেদনক্রমে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান এ দিন ধার্য করেন। মির্জা ফখরুল অসুস্থ থাকায় চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন ও আমান কারাগারে আটক আছেন জানিয়ে আইনজীবী জয়নুুল আবেদিন চার্জ শুনানি পেছানোর আবেদন করেন।

নগর ভবনে ডিজিটালাইজড এ্যাটেনডেন্স কার্যক্রম উদ্বোধন

ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বুধবার সকালে কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে সংস্থার কর্মকর্তা/কর্মচারীদের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে দফতরে নির্ধারিত সময়ে গমনাগমন বিষয়ে ডিজিটালাইজড এ্যাটেনডেন্স সফটওয়্যার সিস্টেমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনকালে মেয়র সকলকে নিজ নিজ দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালনের মধ্য দিয়ে নগরবাসীর স্বাচ্ছন্দ্য বিধানে কর্মকর্তাদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, আমরা সকলে সচেষ্ট হলেই কেবল আমাদের সকলের প্রিয় এ নগরীকে সুন্দর করে গড়ে তোলা সম্ভব হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে স্মার্ট সিটি কর্পোরেশন গড়ে তোলার অংশ হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করা হলো। বর্তমানে নগর ভবনের ২টি অঞ্চলসহ কেন্দ্রীয়ভাবে সকল বিভাগের কর্মকর্তা/কর্মচারী মিলে ১০৮৫ জন নিবন্ধিত হয়েছেন। ২য় ধাপে ৩টি হাসপাতাল ও ৩টি আঞ্চলিক কার্যালয়ে এ ডিজিটাল সিস্টেম চালু করা হবে। -বিজ্ঞপ্তি