২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তারেকের বিরুদ্ধে চার্জশীট বাতিল দাবি রিপনের

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির পুনর্গঠন ও জাতীয় কাউন্সিল বাধাগ্রস্ত করতেই দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে পুলিশ চার্জশীট দিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে চার্জশীট বাতিল ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে করা সকল মামলা প্রত্যাহারের দাবি জানান।

রিপন বলেন, তারেক রহমানের বক্তব্য প্রচারের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়ে তার সাংবিধানিক অধিকার কেড়ে নেয়া হয়েছে। তাই গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ সংবাদ সম্মেলন করে তার বিরুদ্ধে চার্জশীট দেয়ার কথা বললেও তারেক রহমানের আত্মপক্ষ সমর্থনের সুযোগ নেই। তিনি বলেন, বিরোধী দল নির্মূলের ষড়যন্ত্র করছে সরকার। গাজীপুরের পুলিশ সুপার সংবাদ সম্মেলন করে বলেছেন, তারেক রহমান নাকি নাশকতায় অর্থের যোগান দিয়েছে। আমরা আশঙ্কা করছি তারেক রহমান ন্যায় বিচার পাবেন না।

রিপন বলেন, খালেদা জিয়ার ঘোষিত দল পুনর্গঠনে সরকার নানাভাবে বাধা দিচ্ছে। তবুও পুনর্গঠন চলছে। আমাদের অনেক নেতাকর্মী মামলায় জর্জরিত। তাদের জামিন চাইতে গেলে কারাগারে পাঠিয়ে দেয়া হচ্ছে। কারণ, বিএনপি সংগঠিত হোক এবং কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করুক তা সরকার চায় না। গণতন্ত্রে কার্যকর হোক তা সরকার চায় না। যে কারণে মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে চার্জশীট দেয়া হচ্ছে। আমরা যখন দলকে পুনর্গঠন করার চেষ্টা করতে যাচ্ছি ঠিক তখনই সরকারের বিভিন্ন মহল থেকে হামলা মামলা ও চার্জশীট দিয়ে বাধা সৃষ্টি করা হচ্ছে।

গণতান্ত্রিক রাজনীতিতে বাধা সৃষ্টি করছে সরকার- নজরুল ॥ সরকার নানা কৌশল অবলম্বন করে বিএনপিকে গণতান্ত্রিক রাজনীতিতে বাধা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দলের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকার গণতন্ত্রের নামে জনগণের সঙ্গে রসিকতা শুরু করেছে মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, তারা গণতন্ত্রকে অবরুদ্ধ করে রেখেছে।