২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দক্ষিণ আফ্রিকা ২৮৩

স্পোর্টস রিপোর্টার ॥ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৩ রান সংগ্রহ করেছে টস জিতে ব্যাটিং নেয়া স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। একপর্যায়ে ২২ ওভারে মাত্র ৯৬ রান তুলে ২ উইকেট হারানো প্রোটিয়াদের ফাইটিং স্কোর এনে দেন এবি ডি ভিলিয়ার্স, মর্নে ভ্যান উইক ও ফারহান বিহারদিয়ানরা। কিউইদের নিয়ন্ত্রিত বোলিং ও ফিল্ডিংয়ের মুখে ৫৮ রান করতেই ওপেনার ভ্যান উইককে ১০০ বল মোকাবিল করতে হয়! রানের গতি বাড়াতে বাকিরা ছিলেন নিজেদের মতো। যেখানে নেৃতৃত্ব দিয়েছেন ডি ভিলিয়ার্স। ৪৮ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬৪ রান করে পেসার ডগ ব্রেসওয়েলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক। বিহারদিয়ানের ইনিংসটি ছিল আরও চিত্তাকর্ষক। ছয় নম্বরে নেমে ২৮ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪০ রান করে আউট হন তিনি। এছাড়া তারকা ওপেনার হাসিম আমলা ৫৫ বলে ৭ চারের সাহায্যে ৪৪ এবং শেষদিকে ৩৭ বলে ৩৬ রান করেন ডেভিড মিলার। নিউজিল্যান্ডের হয়ে সফল পেসার বেন হুইলার নেন ৩ উইকেট। অলরাউন্ডার গ্রান্ট ইলিয়টের শিকার সংখ্যা ২।

নিষিদ্ধ দুই কেনিয়ান এ্যাথলেট

স্পোর্টস রিপোর্টার ॥ চীনের বেজিংয়ে চলমান বিশ্ব এ্যাথলেটিক্স চাম্পিয়নশিপ থেকে নিষিদ্ধ হয়েছেন দুই কেনিয়ান এ্যাথলেট। নিষিদ্ধ ড্রাগ সেবনের দায়ে তাদের বহিষ্কার করেছে আইএএএফ। বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নিষিদ্ধ দুই এ্যাথলেট হলেনÑ কোকি মানুঙ্গা ও জয়সে জাকারি। ট্র্যাক এ্যান্ড ফিল্ডের এই দুই তারকা হোটেলে অবস্থানকালে নিষিদ্ধ ড্রাগ সেবন করার অভিযোগ উঠে। এরপর তাদের নমুনা পরীক্ষা করা হয়। এতে দুই কেনিয়ানেরই ড্রাগ সেবনের প্রমাণ মেলে।

সেনাবাহিনী আরচ্যারী

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ সেনাবাহিনী আরচ্যারী প্রতিযোগিতা শেষ হয়েছে বুধবার। এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় সেনাবাহিনীর ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেডের তত্ত্বাবধানে ঢাকা সেনানিবাসের ৫৭ ইস্ট বেঙ্গলের প্রশিক্ষণ মাঠে। প্রতিযোগিতায় ৬৬ পদাতিক ডিভিশন (রংপুর অঞ্চল) ২ স্বর্ণ ও ২ রৌপ্যপদক পেয়ে চ্যাম্পিয়ন এবং ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ার ব্রিগেড ১টি স্বর্ণ ও ১টি রৌপ্যপদক পেয়ে রানার্সআপ হয়। রংপুর অঞ্চলের সৈনিক আশিকুর রহমান শ্রেষ্ঠ তীরন্দাজের পুরস্কার পান। বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল সাব্বির আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।