২২ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

  • এএফসি অনুর্ধ-১৬ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ১৬-২০ সেপ্টেম্বর ‘এএফসি অনুর্ধ-১৬ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্ব’-এর খেলা ঢাকায় অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতায় বাংলাদেশসহ সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত অ-১৬ জাতীয় ফুটবল দল অংশগ্রহণ করবে। বাংলাদেশ অ-১৬ জাতীয় ফুটবল দলের ২৭ খেলোয়াড়ের প্রাথমিক তালিকা ঘোষণা করা হয়েছে বুধবার। এরা হলো- গোলরক্ষক : ফয়ছল আহমেদ, জান্নাতুল নাইম পারভেজ, নুর আলম, অন্তর আলম; রক্ষণভাগ : উত্তম চন্দ্র রায়, সোহেল রানা, ইমন খান, মাহাদুদ হোসেন ফাহিম, শাওন হোসেন, ইমরান হোসেন সজীব, হাসিবুর রহমান; মধ্যমাঠ : মিনহাজুর আবেদীন রাকিব, মোহাম্মদ হৃদয়, আবু বকর, ইফতেখার আহমেদ, ফাহিম মুর্শেদ, ফজলে রাব্বি, রেজোয়ান কবির, রাশেদুল ইসলাম জিহান, মোহাম্মদ শাওন, কাফসাত তাইয়ুস, বোরহান উদ্দিন, মোস্তাজিব খান; আক্রমণভাগ : মোহাম্মদ রনি, মিরাজ হোসেন, মোহাম্মদ জুয়েল ও সারোয়ার জামান নিপু।

যুব শূটিং প্রতিযোগিতা শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় দলের ধারাবাহিক সাফল্যের জন্য পাইপলাইনের বিকল্প নেই। তাই অলিম্পিকের মতো আসরে অংশগ্রহণের জন্য আরও আন্তর্জাতিক মানের শূটার তৈরির লক্ষ্য নিয়ে বাংলাদেশ শূটিং স্পোর্ট ফেডারেশন ক্যালেন্ডারে প্রথমবারের মতো যোগ হয়েছে ‘হামিদুর রহমান ইয়ুথ শূটিং চ্যাম্পিয়নশিপ।’ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অধ্যাপক হামিদুর রহমানের নামে প্রচলিত এই চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের শুটিংয়ের জন্য মাইলফলক হয়ে থাকবে বলে আশাবাদী শূটিং ফেডারেশন।

প্রতিযোগিতা উপলক্ষে বৃহস্পতিবার গুলশানে অবস্থিত জাতীয় শূটিং কমপ্লেক্সের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ শূটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ (গত ২২ আগস্ট ফেডারেশনের এজিএমে গঠনতন্ত্র পরিবর্তন করে হামিদকে সাধারণ সম্পাদক থেকে মহাসচিব করা হয়) ও অন্য কর্মকর্তা। এ সময় বক্তারা ‘হামিদুর রহমান ইয়ুথ শূটিং চ্যাম্পিয়নশিপ’ থেকে আন্তর্জাতিক মানের শূটার তৈরিতে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

২৭-২৯ আগস্ট পর্যন্ত বাংলাদেশ শূটিং স্পোর্ট কমপ্লেক্স, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে এই চ্যাম্পিয়নশিপ। তিন দিনের এ আয়োজনে ২৫ ক্লাবের ১২০ ছেলে ও মেয়ে শূটার অংশ নেবে। যাদের বয়স অনুর্ধ-১৮। ১০ মিটার এয়ার পিস্তল, ৫০ মিটার রাইফেল প্রোন ও ১০ মিটার এয়ার রাইফেলÑ এই তিনটি ডিসিপ্লিনের মোট ছয়টি ইভেন্টে খেলা হবে। শুক্রবার বিকেল ৪টায় আসরের উদ্বোধন করবেন বাংলাদেশ শূটিং স্পোর্ট ফেডারেশনের সভাপতি নাজিমউদ্দিন চৌধুরী। শুক্রবার আসরের উদ্বোধন হলেও এদিন কোন খেলা হবে না।