১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লক্ষ্মীপুরে স্কুলে আট ছাত্রী হঠাৎ অসুস্থ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৬ আগস্ট ॥ রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে হঠাৎ অজ্ঞাত রোগে ৮ ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থদের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আতঙ্কের কারণে বুধবার দুপুর সাড়ে ১২টার পর বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণী শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। উল্লেখ্য, গত বছরের ২৭ আগস্ট ওই বিদ্যালয়ের ৭ম, ৮ম ও ৯ম শ্রেণীর ১০ ছাত্রী একই অবস্থায় জ্ঞান হারিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছিল। শিক্ষক ও ছাত্রীরা জানায়, ক্লাস চলাকালে দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ এক ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। পরে একে একে অন্যরাও অসুস্থ হয়।

তাদের মুখে লালা ও মাটিতে গড়াগড়ি করতে দেখা গেছে। অসুস্থদের কাউকে অসংলগ্ন কথা বলতে শোনা গেছে। অসুস্থরা হলো- সুবর্ণা আক্তার, তানিমা আক্তার, নাভিলা, রাবেয়া আক্তার, তাসমিম, নাজমা, রাজিনা ও পারভিন আক্তার। তারা সবাই ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর কাদের বলেন, অনেক ছাত্রী সকালে বাড়ি থেকে নাস্তা না খেয়ে কোচিং সেন্টারে আসে। সেখান থেকে তারা বিদ্যালয়ে এসে জ্ঞান হারিয়ে ফেলে। আতঙ্ক এড়াতে বুধবারের জন্য ষষ্ঠ শ্রেণীর ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রাশেদুন নবী হাছান বলেন, এটি মাস সাইকোজেনিক ইলনেস বা গণমানসিক ভয়ভীতিজনিত রোগ বলে ধারণা করা হচ্ছে। এতে আতঙ্কিত হওয়ার কারণ নেই। অসুস্থদের চিকিৎসা চলছে।

বিসিএস (আনসার) এ্যাসোসিয়েশন নির্বাহী পরিষদের পরিচিতি সভা

সম্প্রতি আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিসিএস (আনসার) এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে পরিচালক (প্রশাসন) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মোঃ সামছুল আলম সভাপতি, উপ-পরিচালক র‌্যাব-২ ড. দিদারুল আলম মহাসচিব ও পরিচালক (অঙ্গীভূত) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মোঃ শাহবুদ্দিন সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হন।

এ পরিষদের পরিচিতি সভা গত ২০ আগস্ট সদর দফতর, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, খিলগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়। মহাপরিচালক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং প্রধান পৃষ্ঠপোষক বিসিএস (আনসার) এ্যাসোসিয়েশন মেজর জেনারেল মোঃ নাজিম উদ্দীন, পিএসসি প্রধান অতিথি হিসেবে উক্ত পরিচিতি সভায় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলে নবনির্বাচিত এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি, মহাসচিব ও সিনিয়র সহ-সভাপতি তাঁকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন। -বিজ্ঞপ্তি