১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাগুরায় তিন কোটি টাকার সোনাসহ আটক ৩

নিজস্ব সংবাদাতা, মাগুরা, ২৬ আগস্ট ॥ বুধবার সকালে ৩ কোটি টাকা মূল্যের ৮ কেজি ওজনের ৮০টি সোনার বার ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাওয়ার সময় তিন পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলো মানিকগঞ্জের ঘিওর উপজেলার সন্তোষ কুমার শীলের ছেলে সুবোধ কুমার শীল (৩৬), একই জেলার গোয়ালপাড়া গ্রামের সুখরঞ্জন শীলের ছেলে নিরঞ্জন কুমার শীল (৩০) ও সাভারের চিত্তরঞ্জন শীলের ছেলে সুমন শীল (২৯)।

জানা গেছে, ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা শহরের পিটিআইয়ের সামনের থেকে সকাল ৬টার দিকে ঢাকা থেকে সাতক্ষীরাগামী সংগ্রাম পরিবহনের একটি বাসে তল্লাশি চালায় পুলিশ। এসময় দর্শনাগামী তিন যাত্রীর কাছ থেকে ৮০টি সোনার বারসহ তিন স্বর্ণ পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। সোনার বার তাদের শরীরে লুকানো ছিল। গ্রেফতারকৃতরা আন্তর্জাতিক সোনা চোরাকারবারি দলের সদস্য বলে পুলিশের ধারণা।

স্বর্ণ উদ্ধারের পর সদর থানায় অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম সাংবাদিকদের জানান, শহরের পিটিআই-এর সামনে ঢাকা থেকে সাতক্ষিরাগামী সংগ্রাম পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে তিন সোনা পাচাকারীকে গ্রেফতার করা হয়।

বরিশালে বাঘের চামড়া

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, র‌্যাব-৮ এর সদস্যরা অভিযান চালিয়ে বাঘের চামড়াসহ দুই চেরাকারবারিকে আটক করেছে। আটককৃতরা হলো, পাইকগাছা উপজেলার ফতেপুর গ্রামের গোলাপ গাজীর পুত্র আব্দুল জলিল গাজী (৫০) ও ঢাকার উত্তরার হারেজ ফকিরের পুত্র আশরাফ ফকির (৫৫)।

বুধবার সংবাদ সম্মেলনে র‌্যাবের সহ-অধিনায়ক মেজর আদনান বলেন, বাঘের চামড়া বিদেশে পাচার করার জন্য মজুদ করেছে এমন সংবাদ পেয়ে তারা মঙ্গলবার দুপুরে খুলনার কাস্টমস রোডের আব্দুল আলীমের বাড়িতে অভিযান পরিচালনা করেন। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আব্দুল জলিল ও আশরাফকে আটক করা হয়। উদ্ধার করা হয় একটি বাঘের চামড়া।

তাড়াশে পেট্রোলবোমা গান পাউডার

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ থেকে জানান, বুধবার সকালে তাড়াশ উপজেলার বারহাস ইউনিয়নের মনোহরপুর গ্রামে অভিযান চালিয়ে পুলিশ পরিত্যক্ত ঘর থেকে তিনটি পেট্রোলবোমা, চার বোতল নাইট্রিক এ্যাসিড ও গান পাউডার উদ্ধার করেছে। এ ঘটনায় বাড়ির মালিক জিয়াউর রহমানকে (৩৫) আটক করা হয়েছে। তিনি মসজিদের একজন ইমাম বলে পুলিশ জানায়।

আড়াইহাজারে ৩শ’ লিটার চোলাই মদ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে জানান, আড়াইহাজারে ৩০০ লিটার চোলাই মদসহ শীর্ষ নারী মাদক বিক্রেতা হাসিনা ও তার সহযোগী বাতেনকে পুলিশ গ্রেফতার করেছে। মঙ্গলবার গভীর রাতে পুলিশ গোপালদী পৌরসভার রামচন্দ্রদী গ্রাম থেকে তাদের গ্রেফতার করে।

জানা যায়, মঙ্গলবার রাতে পুলিশের নিকট খবর আসে হাসিনার কাছে মাদকের বড় একটি চালান আসছে। এ সংবাদের ভিত্তিতে পুলিশের কয়েকটি টিম হাসিনার বাড়ির দিকে নজরদারি শুরু করে। রাত পৌনে বারোটার দিকে মাদকের চালান এলে পুলিশ মদভর্তি ৪টি ব্যাগ ও পলিথিনের পুটলিসহ হাসিনাকে আটক করে। এ সময় তার সহযোগী বাতেনকেও আটক করা হয়।