২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রলীগ নেতার হুমকিতে বিশ্ববিদ্যালয় ছেড়ে এক ছাত্রী বাড়িতে

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ ছাত্রলীগ নেতার যৌন হয়রানি এবং এ্যাসিড নিক্ষেপের ভয় দেখানোর ঘটনায় নিরাপত্তার অভাবে ক্যাম্পাস ছেড়ে বাড়ি চলে গেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। এ ঘটনায় ওই শিক্ষার্থী ছাত্রলীগ রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সম্পাদকসহ ৬ নেতার নামে থানায় একটি মামলা করেছেন। তবে পুলিশ এ পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মঙ্গল ও বুধবার ক্লাস বর্জন করে ক্যাম্পাসে মানববন্ধন করেছে। জানা গেছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ানিং বিভাগের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সমাজকল্যাণ সম্পাদক ও পরিসংখ্যান বিভাগের ছাত্র শাওন আহমেদ শুভ প্রায়ই প্রেম প্রস্তাব দিত এবং উত্ত্যক্ত করত। তার প্রস্তাবে কখনই সাড়া না দেয়ায় ক্ষিপ্ত হয়ে ওঠে শুভ তার কয়েক বন্ধু। গত সোমবার বিকেলে শুভ তার কয়েক বন্ধু মিলে এ্যাসিডের বোতল নিয়ে তাকে ছুড়ে মারার হুমকি দেয়। বিষয়টি নিয়ে ওদিনই ওই ছাত্রী ছাত্রলীগের সহসভাপতি মোঃ আলী রাজ ও যুগ্ম সম্পাদক তিতাশ চন্দ্র রায়কে বিচার দেয়। এ নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মাঝে সোমবার সংঘর্ষের ঘটনাও ঘটে। এরই প্রেক্ষিতে মঙ্গলবার ওই ছাত্রী বাদী হয়ে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক শাওন আহমেদ শুভকে মূল আসামি করে ৬ জনের নামে কোতোয়ালি থানায় একটি মামলা করেন। অপর আসামিরা হলো সভাপতি মেহেদী হাসান শিশির, সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান, সিনিয়র সহসভাপতি আরিফুল ইসলাম জয়, অপর দুই নেতা আদনান আলী ও শামীম। এদিকে এ ঘটনার পর নিজের নিরাপত্তার অভাব বোধ করায় ওই শিক্ষার্থী পঞ্চগড়ে তার বাবাকে ফোন করে ডেকে আনেন এবং পরে তার সঙ্গে বাসায় চলে যান।

টাঙ্গাইলে খেলা নিয়ে স্কুলে তালা ॥ ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৬ আগস্ট ॥ আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড় ও শিক্ষার্থীদের নিরাপদে বিদ্যালয় ক্যাম্পাসে ফেরার ব্যবস্থা না করায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্রীড়া শিক্ষককে তালাবদ্ধ করে রেখে বিদ্যালয়ে ভাঙ্গচুর চালিয়েছে। বুধবার সকালে টাঙ্গাইলের মধুপুরে চাপড়ী বহুমুখী গণ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ঘটনা ঘটায়। জানা যায়, গত সোমবার আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে অংশ নেয়ার জন্য চাপড়ী বহুমুখী গণ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের খেলোয়াড় ও শিক্ষার্থীদের ট্রাকযোগে ৮ কিলোমিটার দূরে মধুপুর শহরের রাণী ভবানী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে নিয়ে আসে।

গৌরীপুর-হোমনা সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি থেকে জানান, কুমিল্লার তিতাসে আন্তঃস্কুল ফুটবল টুনার্মেন্টের ফাইনাল খেলাকে কেন্দ্র করে বিরোধের জের ধরে গাজীপুর খান হাইস্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীরা গৌরীপুর-হোমনা সড়ক অবরোধ করে গাড়ি ভাংচুর ও যাত্রীদের উপর হামলা চালায়। বুধবার গৌরীপুর-হোমনা সড়কের গাজীপুর বাস স্টেশন থেকে কড়িকান্দি বাস স্টেশন পর্যন্ত রাস্তায় এ ঘটনা ঘটে। শিক্ষার্থীদের তা-বে প্রায় আড়াই ঘণ্টা স্থায়ী হওয়ায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।