২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লায় গোধূলী লাইনচ্যুত ॥ ১৪ ঘণ্টা রেল বন্ধ

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৬ আগস্ট ॥ ঢাকা-চট্টগ্রাম রেলপথের বাড়বকু- বাজার এলাকায় বিজয় এক্সপ্রেস ও কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকায় মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় পড়ে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ কমপক্ষে ১৪ ঘণ্টা বন্ধ ছিল। এতে ঢাকা-চট্টগ্রাম-সিলেট-চাঁদপুর-নোয়াখালীসহ রেলের বিভিন্ন পথে আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনসহ মালবাহী ট্রেনগুলো আটকা পড়ে সিডিউলের মারাত্মক বিপর্যয় ঘটে। দুই দফা ট্রেন দুর্ঘটনায় প্রাণ যায় একজনের এবং ১৪ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধসহ সিডিউলের বিপর্যয় ঘটে। এতে পথে পথে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় হাজারো যাত্রীকে।

জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকায় ইঞ্জিনসহ ৩টি বগি লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার কবলে পড়ে চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেন। দুর্ঘটনা কবলিত ট্রেনটির ইঞ্জিন ও বগির উদ্ধারকাজ প্রায় ৭ ঘণ্টা পর শেষ হয়ে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এর আগে এইদিন (মঙ্গলবার) ভোর সাড়ে ৫টার দিকে চট্টগ্রামের বাড়বকু- বাজার এলাকায় বিজয় এক্সপ্রেসের সঙ্গে লরির সংঘর্ষের পর উদ্ধার কাজ শেষ হয়ে ৭ ঘণ্টা পর দুপুর ১টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। এ দুর্ঘটনার রেশ না কাটতেই একই দিন রাতে কুমিল্লার শশীদল এলাকায় মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণে ১৪ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ থাকে এবং রেলের সিডিউল বিপর্যয় ঘটে।

হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৬ আগস্ট ॥ বাহুবলের পল্লী সেনারকান্দির (বর্তুবা বাড়ি) বাসিন্দা ও কাতার প্রবাসী ছায়েদ মিয়ার একমাত্র শিশুপুত্র নাজমুল হোসেন (৩) জলাশয়ের পানিতে ডুবে মৃত্যু হয়েছে।