২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সেলিমের বক্তব্যে শরিকদের মধ্যে ফাটল ধরবে না ॥ হানিফ

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড নিয়ে শেখ ফজলুল করিম সেলিমের বক্তব্যে শরিকদের মধ্যে ফাটল ধরানোর যড়যন্ত্র- জাসদ নেতাদের এমন অভিযোগ নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, ইতিহাস বড় নিষ্ঠুর। কেউ কেউ নির্মম ইতিহাসকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। কেউ কেউ ১৪ দলীয় জোট ভাঙ্গার চেষ্টা করছে। কিন্তু ১৪ দলীয় জোট আদর্শিক। ইতিহাস ইতিহাসই। তাই জোট ভাঙ্গার কোন সুযোগ নেই।

বুধবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি আরও বলেন, স্বজন হারানো ব্যথা নিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার প্রেক্ষাপট তৈরি করেছিল জাসদ। এমন বক্তব্যের প্রেক্ষিতে জাসদ বিবৃতি দিয়েছে। এটা দুর্ভাগ্য ও দুঃখজনক। খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি ছিলেন পাকিস্তানের এজেন্ট। আর তারই স্ত্রী খালেদা জিয়াও পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করে যাচ্ছেন। তার পুত্র তারেক রহমানও একইভাবে কাজ করছে।

‘বঙ্গবন্ধু স্বাধীনতার স্থপতি’ বিএনপি নেতা নজরুল ইসলাম খানের এমন বক্তব্যের জন্য তাকে ধন্যবাদ জানিয়ে হানিফ বলেন, বিষয়টি স্বীকার করার জন্য তাকে ধন্যবাদ। আয়োজক সংগঠনের সভাপতি মোঃ সফিউল্যার সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অনেকে।