১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সূচকের উত্থানে পুঁজিবাজারে লেনদেন চলছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের উভয় বাজারে আজ বৃহস্পতিবার লেনদেন উত্থানে চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় ১৩৫ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৯কোটি টাকা লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৬ টি কোম্পানির। আর দর কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টির।

সকালে সূচকের ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮১২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৮৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৩৯পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : ইসলামী ব্যাংক, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, স্কয়ার ফার্মা, শাহজিবাজার পাওয়ার, তিতাস গ্যাস, এনবিএল, ইউসিবিএল, লাফার্জ সুরমা সিমেন্ট, সামিট পোর্ট ও এ্যাপেক্স ফুডস।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৫৪ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।