১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাঙ্গামাটিতে সামরিক সরঞ্জাম সহ আরকান আর্র্মি সদস্যকে আটক

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি॥ রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেরা সদরের তাইতং কলেজ পাড়া এলাকা থেকে যৌথ বাহিনী এক অভিযান চালিয়ে প্রচুর সামরিক সরঞ্জাম সহ মায়ানমরের আরকান আর্মির এক সক্রিয় সদস্যকে আটক করেছে। তার নাম অংনু ইয়াং রাখাইন । বুধবার রাতে নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে উপজেলা সদরের একটি দ্বিতল বাড়ি থেকে তাকে আটক করে।

তার কাছ থেকে সন্ত্রাসী আরাকান আর্মির বাহিনীর তিন সেট পোষাক, ৩০ গজ কাপড়, ল্যাপটপ ৩ টি, ক্যামরা ৩টি, মোটর সাইকেল ৩টি ও ২টি ঘোড়া সহ মূল্যবান দলিল উদ্ধার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে কাপ্তাই ১১ আর ই ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃকর্ণেল ওবায়দুল্অহ শাফির নেতৃত্বে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের একটি যৌথ দল তাইতং কলেজ পাড়া এলাকার রেনাইনু মারমার বাসায় অভিযান চালায়।এই সময় উক্ত বাসবাড়ী থেকে দুই হাত কাটা অবস্থায় আরাকান সামরিক বাহিনীর সন্দেহভাজন সদস্য অংনু ইয়ং রাখাইন (২২) কে আটক করে ।

রাজস্থলী থানা পুলিশ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ অহিদ উল¬াহ সরকার ও রাঙ্গামাটির অতিরিক্তি পুলিশ সুপার (অপরাধ) শহীদুল্লা বৃহস্পতিবার সকালে জানিয়েছেন আটককৃত অংনু ইয়াং রাখাইন কে থানায় রাখা হয়েছে এবং তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে আটককৃত যুবক বাংলা ভাষায় কথা বলতে কিংবা বুঝতে পারছেনা। অপরদিকে উদ্দারকৃত ক্যামেরা এবং ল্যাবটব গুলাতে রক্ষিত বিভিন্ন গুরুত্বপূর্ন তথ্যাদি সেনাবাহিনীর বিশেষজ্ঞ দলের সদস্যদের তত্বাবধানে যাচাই বাছাই করা হচ্ছে।

আরাকান সামরিক বাহিনীর সদস্যদের আশ্রয়দানকারী নোইনু মারমাকেও আটকের জন্য ব্যাপক তল্লাশী চালানো হচ্ছে বলে জানা গেছে।