১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হামলার আশঙ্কায় পাকিস্তানের ৩৬ বিমানবন্দরে রেড এলার্ট

অনলাইন ডেস্ক ॥ জঙ্গি হামলার আশঙ্কায় দেশের সবগুলো বিমানবন্দরে রেড অ্যালার্ট জারি করেছে পাকিস্তান। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ‍৩৬টি বিমানবন্দরে সতর্কতা জারির পাশাপাশি বিমানবন্দরগুলোতে কড়া নিরাপত্তা প্রহরা বসিয়েছে।

তবে মঙ্গলবার থেকে বিমানবন্দরগুলোতে নিরাপত্তা জোরদার করা হলেও বৃহস্পতিবারই আনুষ্ঠানিকভাবে রেড অ্যালার্ট জারির কথা জানায় স্থানীয় সংবাদমাধ্যম। রেড অ্যালার্টের আওতায় থাকছে রাওয়ালপিণ্ডির বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দরে ও নূর খান বিমানঘাঁটিও।

নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, রেড অ্যালার্ট জারির প্রেক্ষিতে কড়া নিরাপত্তা রাখা হলেও যাত্রীদের যেন ভোগান্তিতে পড়তে না হয় সে প্রক্রিয়ায় আনুষ্ঠানিকতা সারানো হচ্ছে।

নিরাপত্তার স্বার্থে বিমানবন্দরের পরিদর্শন পাসও ‍আপাতত বন্ধ রাখা হয়েছে। বিমানবন্দর এলাকায় কেউ প্রবেশ করলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সন্দেহজনক মনে হলে তল্লাশিও চালানো হচ্ছে।

গত বছরের জুনে পাকিস্তানের সবচেয়ে ব্যস্ততম করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালায় জঙ্গিরা। সেনাবাহিনীর জঙ্গি দমন অভিযানের প্রতিশোধ হিসেবে চালানো ওই হামলায় অন্তত ৩৬ জন নিহত হয়।