২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বার কাউন্সিলের কর্তৃত্ব ফিরে পেলো সরকার সমর্থকরা

বার কাউন্সিলের কর্তৃত্ব ফিরে পেলো সরকার সমর্থকরা
  • চৌদ্দ পদের দশটিতে জয়ী

স্টাফ রিপোর্টার ॥ ঐক্যবদ্ধ প্যানেল ঘোষণার মাধ্যমে আইনজীবীদের নিয়ন্ত্রক ও তদারক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের কর্তৃত্ব ফিরে পেয়েছে আওয়ামী লীগ ও সমমনা দলগুলোর সমর্থক আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। বুধবার বার কাউন্সিলের নির্বাচনে সাধারণ সাত আসনের মধ্যে চারটিতে এবং সাতটি গ্রুপ আসনের মধ্যে ছয়টিতেই জয়লাভ করেছেন তাঁরা।

বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে ১৪টি আসনের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা ১০টি ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা চারটি আসনে বিজয়ী হয়েছেন।

কয়েকটি অসমর্থিত সূত্র জনকণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছে। তবে বার কাউন্সিলের আনুষ্ঠানিক ফলাফল পেতে আরো দু একদিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন সংস্থাটির সহকারী পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান। তিনি বলেন, সব কেন্দ্রের ফল বার কাউন্সিলে পৌঁছানোর পর সংস্থার চেয়ারম্যান এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম একটি সময় নির্ধারণ করে আনুষ্ঠানিক ফল ঘোষণা করবেন।

এর আগে বুধবার বেলা দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সারাদেশে ৭৭ কেন্দ্রে এই ভোটগ্রহণ চলে। বার কাউন্সিলের ১৪ সদস্য পদের বিপরীতে এবার ৬১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সংশোধিত ভোটার তালিকা অনুযায়ী ভোটার সংখ্যা ছিল ৪৪ হাজার ৩০২।