২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফেরিঘাট সংস্কারের অভাবে ভোলা-লক্ষীপু রুটে ফেরি চলাচল বন্ধ

নিজস্ব সংবাদদাতা,ভোলা ॥ ভোলার ইলিশা বিশ্ব রোডের নতুন ফেরিঘাটটি মেঘনা নদীর ভাঙ্গনে বিধ্বস্ত হওয়ার ৪ দিন পরও বিআইডব্লিউটিএ মেরামত করতে না পারায় ভোলা-লক্ষীপুর নৌ রুটের ফেরিচলাচল বন্ধ রয়েছে। এতে করে ভোলার ইলিশা ফেরিঘাট ও লক্ষীপুরের মৌজু চৌধুরী ঘাট এলাকায় কয়েক শত যানবাহন আটকা পড়েছে। চরম দুভোর্গে পড়েছে যাত্রীসহ পন্যবাহি ট্রাকের চালক ও শ্রমিকরা। লোকসানের মুখে পড়েছে ব্যবসায়ীরা । অভিযোগ উঠেছে সংশ্লিষ্টরা যথাযথ ভাবে কাজ না করায় বার বার এ ঘাটটি ভাঙ্গনের মুখে পড়ছে এবং ফেরিঘাট সংস্কারের কাজ দ্রুত করা হচ্ছে না।

গত ২৬ জুলাই ভোলা-লক্ষীপুর মহা সড়ক বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ১৫ দিন ফেরি চলাচল বন্ধ থাকার পর বিআইডিব্লিউটিএ ইলিশা বিশ্ব রোডের মাথায় দ্বিতীয় ফেরিঘাট নির্মান করে। কিন্তু ২ সপ্তাহ যেতে না যেতেই গত ২৪ আগষ্ট আবার ভাঙ্গনের মুখে পড়ে বিশ্ব রোডের মাথার নতুন ফেরিঘাটটি।

এদিকে ফেরিচলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঘাটের বিভিন্ন দোকানী ব্যবসায়ীরাও ক্ষতি সম্মুখিন হচ্ছেন। এলাকাবাসী অভিযোগ করে বলে, পানি উন্নয়ন বোর্ড ভাঙ্গন রোধের কাজ ধির গতিতে করছে। এদিকে ভোলা জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা বলেন, এ ফেরিঘাটটি দ্রুত চালু করার জন্য পানি উন্নয়ন বোর্ড সড়ক ও এলজিইডিসহ সংশ্লিষ্ট সকলকে চিঠি দিয়েছি।

তবে বিআইডব্লিউটিএ’র সহকারি প্রকৌশলী মোঃ মতিউল ইসলাম সাংবাদিকদের জানান ,তারা এ ঘাটটি ৪ থেকে ৫ দিনের মধ্যে কাজ করে চালু করবে। এবং ইলিশা ফেরিঘাটটি যাতে বার বার ভাঙ্গনের মুখে না পড়ে তার জন্য স্থায়ী ভাবে ঘাটটি স্থাপনের উদ্দ্যোগ নেয়া হবে।