২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টঙ্গীবাড়িতে অবৈধ বহুতল ভবন উচ্ছেদ

 টঙ্গীবাড়িতে অবৈধ বহুতল ভবন উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ী উপজেলার সিদ্ধেশ্বরী বাজারের সরকারী খাস জমিতে অবৈধভাবে সদ্য নির্মিত বহুতল ভবন উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা হতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন টঙ্গীবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বীথি দেবনাথ। এর আগে সরকারী নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে টঙ্গীবাড়ী-হাসাইল সংযোগ খালের বিস্তৃর্ণ অংশ দখল করে এই ভবনটি নিমার্ণ করা হয়। টঙ্গীবাড়ী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নুর মোহম্মদ দেওয়ান এই অবৈধ ভবন নিমার্ণ করছিলেন। ইতোমধ্যে ভবনটির এক তলার কাজ শেষ হয়ে দ্বিতীয় তলার কাজ চলছিল।

ইউএনও অফিস জানায়, অবৈধ স্থাপনাটি নির্মাণ বন্ধে দফায় দফায় উপজেলা প্রশাসন হতে চিঠি দিয়ে নিষেধ করা হয়েছিল। কিন্তু তা অবজ্ঞা করেই নিয়ম নীতির তোয়ক্কা না করে প্রায় ৬ মাস ধরে স্থাপনাটি নির্মাণ করেছিল। স্থানীয় সূত্র জানায়, ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বাজারটির বড় আকারের ১০টি কড়ই গাছ কেটে বিক্রি করে দেয় তৎকালীন এই জনপ্রতিনিধি। এই রিপোর্ট দৈনিক জনকণ্ঠে গুত্বোর সাথে প্রকাশ হয়েছিল। এছাড়া মান্দ্রা গ্রামে সরকারী রাস্তার পাশের ১০টি গাছ কর্তন হিমাগারের বাউন্ডারী নির্মাণের অভিযোগ রয়েছে।

উপজেলা সার্ভেয়ার কাম কানুণগো আরিফুল ইসলাম জানান, ধীপুর মৌজার উচ্ছেদ কেস নং ০১/২০১৪-২০১৫। বিধি মোতাবেক এ অবৈধ পাকা ভবনটি উচ্ছেদ করা হয়। জেলা মাসিক ভূ-সম্পত্তির জবর দখল সভার সিদ্ধান্ত মোতাবেক প্রতি মাসে এখন থেকে এ অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে। তবে এব্যাপারে দখলদার নুর মোহম্মদ দেওয়ানের কোন বক্তব্য পাওয়া যায়নি।