২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লার নামে দল আসছে বিপিএলের তৃতীয আসরে!

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল-টি২০) তৃতীয় আসর শুরু হবে ২৫ নবেম্বর। শেষ হবে ২৫ ডিসেম্বর। এবার এ আসরে পুরনো সব দলের নাম বাদ দিয়ে নতুন করে সব দলের নাম হবে। ফ্র্যাঞ্জাইজিও যে বেশিরভাগ দলের নতুন হবে। দল ৫টি, ৭টি, ৮টি না ১২ টি হবে; তা সময়ই বলবে। তবে এবার বিপিএলে কুমিল্লা নামে একটি দল থাকার সম্ভাবনা আছে বলে একটি সুত্রে জানা গেছে।

সুত্রমতে, কুমিল্লা নামে একটি দল থাকার সম্ভাবনা অনেক বেশি। এ নামেই এক ফ্র্যাঞ্জাইজি দল নিতে নাকি আগ্রহী। যেহেতু বিপিএলে ৭টি বিভাগই রাখতে হবে, এমন কোন গঠনতন্ত্র নেই। ৭টি বিভাগের নাম রেখেই নামগুলো চুড়ান্ত করতে হবে, এমন কোন নিয়মও নেই। তাই যে প্রতিষ্ঠান দল কিনবে, তারাই নিজেদের মত করে নাম দিতে পারে। সেক্ষেত্রে একটি ফ্র্যাঞ্জাইজি কুমিল্লা নামটিও দিতে পারে। যদি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও বিপিএল গবর্নিং কাউন্সিল কুমিল্লা নামটি আগ্রহী ফ্র্যাঞ্চাইজিকে দিতে রাজি হয়, তাহলে এ নামে একটি দল হওয়ার সম্ভাবনা অনেক জোড়ালো।

এরআগে বিপিএলে ৭টি বিভাগ ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ছিল। প্রতিটি নামের সঙ্গে ফ্র্যাঞ্জাইজিরা নিজেদের পছন্দের নাম যুক্ত করেছেন। ঢাকা যেমন ঢাকা গ্ল্যাডিয়েটর্স, চট্টগ্রাম যেমন চিটাগাং কিংস, সিলেট যেমন সিলেট রয়্যালস, রংপুর যেমন রংপুর রাইডার্স, রাজশাহী যেমন দুরন্ত রাজশাহী, খুলনা যেমন খুলনা রয়েল বেঙ্গলস ও বরিশাল যেমন বরিশাল বার্নার্স ছিল।

নির্বাচিত সংবাদ