২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাইবার আইন হওয়ার পর ৫৭ ধারা বিবেচনা ॥ তথ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ তথ্য ও প্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারা বিষয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘সাইবার অপরাধীদের মোকাবিলা করতে একটি সাইবার অপরাধ আইন তৈরি করা হচ্ছে। এটি তৈরি হওয়ার পর ৫৭ ধারার দরকার আছে কি না তখন তা বিবেচনা করা হবে।’

বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী। এখানেই গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় বাংলাদেশকে নিরাপদ করার প্রসঙ্গ টেনে হাসানুল হক ইনু বলেন, ‘দেশকে নিরাপদ করতে হলে ২১ আগস্টের খুনি ও সন্ত্রাসের নেতৃত্বদানকারী খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানকে এক চুলও ছাড় দেওয়া উচিৎ নয়। এ মামলা থেকে তাদের যারা বাঁচাতে চাচ্ছেন ওদের আসলে গণতন্ত্রের প্রতি দরদের ভেতরে গলদ আছে। এই মুহূর্তটা শেখ হাসিনার নেতৃত্বে চূড়ান্ত বিজয় নিশ্চিত করতে ইস্পাত কঠিন ঐক্য প্রতিষ্ঠার সময়।

প্রসঙ্গত, গত ১৭ আগস্ট তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলায় অনলাইন পোর্টাল ‘উত্তরাধিকার ৭১’-এর সম্পাদক প্রবীর সিকদারকে গ্রেপ্তার করে পুলিশ। তারপরই এ ধারায় তাকে গ্রেপ্তার নিয়ে সামাজিক মাধ্যমে নিন্দা ও সমালোচনার ঝড় উঠে। এছাড়া এ ধারা নিয়েও প্রশ্ন উঠে।