২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রিসবেনে খেলবেন শারাপোভা-ফেদেরার

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন বছরের প্রথম সপ্তাহেই শুরু হবে ব্রিসবনে ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট। আর এই ইভেন্টে খেলা নিশ্চিত করলেন মারিয়া শারাপোভা এবং রজার ফেদেরার। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনকে সামনে রেখেই প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ব্রিসবেনে ফেদেরার ও শারাপোভার অংশগ্রহনের বিষয়টি বৃহস্পতিবার নিশ্চিত করেছে আয়োজক কতৃপক্স। দুজনই নিজেদের শিরোপা ধরে রাখার মিশনে কোর্টে নামার প্রত্যয় ব্যক্ত করেছেন।

গত বছরের ফাইনালে তিন সেটের কঠিন লড়াইয়ে মিলোস রাওনিককে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছিলেন ফেদেরার। অস্ট্রেলিয়ায় ফিরে আসার ব্যপারে আশাবাদ ব্যক্ত করে সুইজারল্যান্ডের এই তারকা খেলোয়াড় বলেন, ‘আমি সত্যিই রোমাঞ্চিত। বিশেষ করে চলতি বছর এই ফাইনালের মাধ্যমে আমি ক্যারিয়ারের হাজারতম ম্যাচ জয় করেছিলাম। এটা আমার ক্যারিয়ারে অন্যতম বিশেষ একটি মুহূর্ত হয়ে আছে। এখানে আমি আবারও ফিরে আসতে চাই। হয়তো আগামী বছর শিরোপা ধরে রাখাটা আরও কঠিন হবে। কিন্তু ইতোমধ্যেই আমি সেখানে দুই বছর খেলে ফেলেছি। মনে করি সব কিছুই সঠিক পথেই এগুচ্ছে।’ সাবেক দুই কিংবদন্তি ইভান লেন্ডল এবং জিমি কনর্স এর পর তৃতীয় খেলোয়াড় হিসেবে হাজারতম ম্যাচ জয়ের ইতিহাস গড়েছিলেন ফেদেরার। ফেড এক্সপ্রেস ছাড়াও পুরুষ এককে ব্রিসবেনে অংশগ্রহণের ব্যপারে আরও নিশ্চিত করেছেন বিশ্বের চার নাম্বার টেনিস তারকা জাপানের কেই নিশিকোরি।

এদিকে মহিলা এককের বর্তমান চ্যাম্পিয়ন মারিয়া শারাপোভা। টুর্নামেন্টের ফাইনালে সার্বিয়ার আনা ইভানোভিচকে হারিয়ে শিরোপা জয় করেছিলেন তিনি। রাশিয়ান গ্ল্যামারগার্ল মারিয়া শারাপোভাও বছরের প্রথম টুর্নামেন্টে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন। এ সম্পর্কে রাশিয়ান তারকা বলেন, ‘এখানের সবকিছুই অসাধারণ। টুর্ণামেন্ট পরিচালক এমনভাবে সবকিছু পরিচালিত করেন যেন মনে হয় প্রতিটি খেলোয়াড়ই নিজের ঘরের মাঠে খেলছে। এখানে খেলার মাধ্যমে নতুন বছর শুরু করাটা সত্যিই অসাধারন।’ আগামী ৩ জানুয়ারি থেকে শুরু হবে ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট।