২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বড় জয়ে মূলপর্বে ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস রিপোর্টার ॥ সমালোচনার দাঁতভাঙ্গা জবাব দিয়েছেন ওয়েন রুনি। গোল যেন ভুলেই গিয়েছিলেন তারকা এই ফুটবলার! অবশেষে স্বরূপে ফিরেছেন। তাও আবার দুর্দান্ত হ্যাটট্রিক করে। বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের প্লেঅফের দ্বিতীয় লেগের ম্যাচে রুনির হ্যাটট্রিকে ভর করে অতিথি ম্যানচেস্টার ইউনাইটেড ৪-০ গোলে পরাজিত করে স্বাগতিক বেলজিয়ামের ক্লাব ব্রুগেকে।

এর ফলে দুই লেগ মিলিয়ে ৭-১ গোলের বিশাল জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লীগের মূলপর্বে খেলা নিশ্চিত করেছে রেড ডেভিলসরা। গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ কারা সেটাও ইতোমদ্যে নিশ্চিত হয়ে গেছে। কেননা বৃহস্পতিবার রাতে গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে। ওল্ডট্রাফোর্ডে প্রথম লেগের ম্যাচে ম্যানইউ জয় পেয়েছিল ৩-১ গোলে। মূলত স্ট্রাইকারদের নিয়েই দুশ্চিন্তায় ছিলেন ম্যানইউ কোচ লুইস ভ্যান গাল। রুনির হ্যাটট্রিক দিয়ে প্রত্যাবর্তন তাকে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২০ মিনিটে এগিয়ে যায় ম্যানইউ। রুনির করা গোলটিতে দারুণ অবদান রাখেন মেমফিস ডিপে। ডাচ এই স্ট্রাইকার বাঁদিক থেকে বল পায়ে দুই জনের বাধা এড়িয়ে কিছুটা আড়াআড়ি দৌড়ে পাস দেন ডি বক্সে থাকা রুনিকে। বল ধরে ১০ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন রেড ডেভিলস অধিনায়ক। এর ফলে ক্লাবের হয়ে দশ ম্যাচ পর গোল পেলেন রুনি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অতিথিরা। বিরতির পর শূরু থেকেই স্বাগতিকদের উপর চড়াও হয়ে খেলতে থাকে ম্যানইউ। ফরে অল্প সময়ের মধ্যে ব্যবধান ৩-০ করে ফেলে তারা। আট মিনিটের ব্যবধানে জোড়া গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ২৯ বছর বয়সী রুনি। ৪৯ মিনিটে অ্যান্ডার হেরেরার বাড়ানো বল ধরে ঠা-া মাথায় দ্বিতীয় গোলটি করেন দলীয় অধিনায়ক। ৫৭ মিনিটে জুয়ান মাতার পাস থেকে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। পাঁচ মিনিট পর স্কোরলাইন ৪-০ করেন হেরেরা।

এই মৌসুমেই ওল্ডট্রাফোর্ডে যোগ দেওয়া জার্মান মিডফিল্ডার বাস্টিয়েন শোয়েনস্টেইগারের লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে কিছুটা এগিয়ে গিয়ে গোলরক্ষকে পরাস্ত করেন এই স্প্যানিশ মিডফিল্ডার। গোল করার পরই হেরেরাকে তুলে নিয়ে মেক্সিকান স্ট্রাইকার জ্যাভিয়ের হার্নান্দেজকে নামার ম্যানইউ কোচ ভ্যান গাল। কিন্তু ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন তিনি। শেষ পর্যন্ত এক হালি গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানইউ। ২০১৩-১৪ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগে সপ্তম হওয়ায় গতবার চ্যাম্পিয়ন্স লিগে খেলা হয়নি তাদের। এবার আবারও ইউরোপ সেরার আসরে নাম লেখালো রেড ডেভিলসরা।