২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই ঘন্টায়    
ADS

রাজধানীতে যুবককে পিটিয়ে হত্যা, গ্যাস বিস্ফোরণে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ডেমরায় এক যুবককে পিটিয়ে হত্যার পর রাস্তায় ফেলে গেছে দুর্ব্ত্তৃরা। এদিকে রূপনগরে কাজ না পেয়ে এক যুবক আত্মহত্যা করেছে। অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। খিলগাঁও ফ্লাইওভার ঢালে কাভার্ডভ্যানের ধাক্কায় ভারি যানবাহন প্রতিরোধক পাইপ ভেঙ্গে এক নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরেক নিরাপত্তারক্ষী আহত হয়েছে। এ ছাড়া পুরান ঢাকার শাঁখারীবাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ মা-মেয়ের মধ্যে দেড় বছরের শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে ডেমরার আমুলিয়া আতিক মার্কেট সংলগ্ন রাস্তার ঢাল থেকে অজ্ঞাত (৩৫) এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ডেমরা থানার উপ-পরিদর্শক (এসআই) আহাদ জানায়, সকাল ৯টার দিকে স্থানীয়রা রাস্তার উক্ত স্থানে লাশটি পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। তিনি জানান, নিহতের সারা শরীরেই আঘাতের চিহ্ন রয়েছে। তবে ডান হাতে ও মুখে আঘাতের চিহ্ন বেশি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কে বা কাহারা লাশটিকে বেঁধে পিটিয়েছে। তাকে রাস্তায় টানা হেঁচরা করেছে। এতে তার মৃত্যু হয় বলে এসআই আহাদ জানান। তিনি জানান, রাতের কোন এক সময় আমুলিয়া এলাকায় রাস্তার ঢালে ফেলে চলে গেছে। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

আত্মহত্যা ॥ রাজধানীর মিরপুর রূপনগর থানাধীন ইস্টার্ন হাউজিং বালুর মাঠ এলাকায় কাজ না পেয়ে রুবেল (২২) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সকালে সাড়ে ৮টার দিকে পুলিশ রূপনগর বালুর মাঠের দিলু মোল্লা বস্তি থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহতের বাবার নাম আবুল কাশেম। গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানার বড়ইকান্দী গ্রামে। পুলিশ জানায়, স্ত্রী লিপি আক্তার ও এক বছরের মেয়ে রুবিনাকে নিয়ে ওই বস্তিতে ভাড়া থাকতেন তিনি। রূপনগর থানার উপ-পরিদর্শক আল মামুন জানান, রুবেল রাজমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করতেন। কিছুদিন ধরে কাজ না থাকায় তিনি বিষিণœœতায় ভুগছিলেন। বুধবার সকালে কাজের খোঁজে তিনি বাসা থেকে বের হয়ে যান। পরে মধ্যরাতে বাড়ি ফেরেন। বাসায় ফিরে দেখেন তার স্ত্রী-মেয়ে না খেয়ে ঘুমিয়ে পড়েছে। এটা সহ্য করতে না পেরে তিনি ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এসআই আল মামুন জানান, সকালে স্ত্রী ঘরের আড়ার সঙ্গে রুবেলের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়।

কাভার্ডভ্যানের ধাক্কায় নিরাপক্ষীর মৃত্যু ॥ রাজধানীর খিলগাঁও ফ্লাইওভার ঢালে কাভার্ডভ্যানের ধাক্কায় ভারি যানবাহন প্রতিরোধ পাইপ ভেঙ্গে মোজাম্মেল হক (৬০) নামে এক নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়েছে। এ সময় ইলাহী (৬৫) নামে আরেক নিরাপত্তারক্ষী আহত হয়েছে। খিলগঁাঁও থানার উপ-পরিদর্শক বদিউজ্জামান জানান, বুধবার রাত সাড়ে ১২টার দিকে খিলগাঁও এলাকা থেকে আসা একটি কভার্ডভ্যান ফ্লাইওভারের দিকে উঠে আসে। এ সময় কাভার্ডভ্যানের ধাক্কায় ফ্লাইওভারের যানবাহন প্রতিরোধক হিসেবে ব্যবহৃত লোহার পাইপ ভেঙ্গে নিচে পড়ে যায়। এতে লোহার পাইপ মোজাম্মেল হক ও ইলাহী নামে দুই নিরাপত্তারক্ষীর ওপর পড়ে। পরে তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মধ্যরাতে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক মোজাম্মেলকে মৃত ঘোষণা করেন।

দগ্ধ শিশুর মৃত্যু ॥ পুরান ঢাকার শাঁখারীবাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ মা-মেয়ের মধ্যে দেড় বছরের শিশু রিয়া আক্তারের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ঢামেক হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। নিহত শিশুর শরীরের ২৫ শতাংশই পুড়ে গিয়েছিল। উল্লেখ্য, গত ২০ আগস্ট রাজধানীর পুরান ঢাকার শাঁখারীবাজারের কবিরাজবাড়িতে পঞ্চমতলা ভবনের তৃতীয় তলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয় লিপি আক্তার (২৪) ও তার দেড় বছরের মেয়ে রিয়া আক্তার। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছিল। লিপির শরীরের ২৮ শতাংশই পুড়ে গেছে।

দুই গ্রুপের সংঘর্ষে দুজন আহত ॥ রাজধানীর কাওরান বাজারের ওয়াসা ভবনের সামনে সংস্থাটির শ্রমিক ইউনিয়নের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দু’জন আহত হয়েছে। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছেন সেলিম রেজা ও আবদুল আলিম। তেজগাঁও থানার উপ-পরিদর্শক শামিম শিকদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বৃহস্পতিবার বেলা ৩টার দিকে ওয়াসা ভবনে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে ওই দু’জন আহত হয়েছে। পরে তাদের ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।