১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে ডাকাত দলের ১২ ও প্রতারক চক্রের ১৬ সদস্য আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবী এলাকা থেকে এক নারীসহ ডাকাত চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশ জানায়, এরা বিত্তবান পুরুষদের টার্গেট করে ডাকাত দলের নারী সদস্যের মাধ্যমে প্রথমে প্রেমের ফাঁদে ফেলা হয়। এরপর অস্ত্রের ভয় দেখিয়ে দলের মেয়েদের সঙ্গে বিবস্ত্র অবস্থায় ছবি তুলে নেয়। পরে মানসম্মানের ভয় দেখিয়ে পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে মুক্তিপণ আদায় করে এই ডাকাত চক্রের সদস্যরা। এদিকে উত্তরায় বিভিন্ন জাতীয় পত্রিকায় লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে আকর্ষণীয় বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া প্রতারকচক্রের ১৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ ছাড়া যাত্রাবাড়ী ও ক্যান্টনমেন্ট এলাকা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ দুই মাদক সম্রাজ্ঞীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির সময় তিন দুর্বৃত্তকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্যগুলো জানা যায়।

সংবাদ সম্মেলনে জানা গেছে, রাজধানীর পল্লবীর কালশী এলাকা থেকে এক নারীসহ ডাকাত চক্রের সাত সদস্য ও মিরপুরের কল্যাণপুর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতির সময় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রতারক চক্রের ১৬ সদস্য গ্রেফতার ॥ রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় বিভিন্ন জাতীয় পত্রিকায় লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে আকর্ষণীয় বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের হাতিয়ে নেয়ার প্রতারক চক্রের ১৬ সদস্য গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে র‌্যাব-৩ এর একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

দুই মাদক সম্রাজ্ঞী ও তিন ভুয়া ডিবি গ্রেফতার ॥ রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় চেকপোস্ট বসিয়ে মোঃ দুলাল বেপারি নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৭৫ কেজি গাঁজা, ৯৫ বোতল ফেনসিডিল ও একটি সাদা রঙের মাইক্রো জব্দ করা হয়। বুধবার রাতে যাত্রাবাড়ীর গোলাপপুর মোড়ে যাত্রাবাড়ী থানা পুলিশ ও ডেমরা জোনের ট্রাফিক পুলিশ তাকে আটক করে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির ওয়ারী জোনের উপ-পুলিশ কমিশনার সৈয়দ নুরুল ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি জানান, দুলাল বেপারি একজন মাদক ব্যবসায়ী। তার সঙ্গে অনেক মাদক ব্যবসায়ীর যোগাযোগ রয়েছে।