১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কমিউনিটি ক্লিনিক ট্রাস্ট আইন হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত কমিউনিটি ক্লিনিক ট্রাস্ট গঠনের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক ট্রাস্ট আইন-২০১৫ প্রণয়ন হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ভারতের নয়াদিল্লীতে শিশু ও মাতৃ মৃত্যুর নির্মূল সংক্রান্ত একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে যাওয়ার আগে স্বাস্থ্য সচিবসহ সংশ্লিষ্টদের ট্রাস্ট গঠনের প্রয়োজনীয় আইন প্রণয়ন ও কাজ শুরুর নির্দেশ দেন।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে এই আইনের খসড়া নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ দীন মোঃ নূরুল হক, কমিউনিটি ক্লিনিক প্রকল্পের সাবেক পরিচালক ডাঃ মাখদুমা নার্গিস, এসেনসিয়াল ড্রাগস্ কোম্পানি লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডাঃ এহসানুল কবিরসহ মন্ত্রণালয় ও অধিদফতরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। দেশের গ্রামাঞ্চলে বসবাসকারী প্রায় তিন-চতুর্থাংশ সুবিধাবঞ্চিত জনগণের জন্য সমন্বিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হচ্ছে।

এ উদ্দেশ্যে গত ২২ আগস্ট জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ কমিউনিটি ক্লিনিক পুরস্কার-২০১৫ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক কার্যক্রমকে টেকসই ও বেগবান করার নির্দেশ দেন।

বর্ণাঢ্য আয়োজনে এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু

স্টাফ রিপোর্টার ॥ আবারও বর্ণাঢ্য আয়োজনে শুরু হলো তিন দিনব্যাপী চতুর্থ এশিয়ান ট্যুরিজম ফেয়ার। বাংলাদেশ পর্যটন বর্ষ-২০১৬ উৎসব সামনে রেখে শুরু হওয়া এ মেলায় রয়েছে ভ্রমণ পিপাসুদের জন্য নানা অফার ও তথ্য। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির (আইসিসিবি) পুষ্পগুচ্ছ হলে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। মাসিক ম্যাগাজিন পর্যটন বিচিত্রার আয়োজনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের সহায়তায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

আন্তঃক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা

আন্তঃক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৫ এর চূড়ান্ত পর্ব বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসস্থ আদমজী ক্যান্টনমেন্ট কলেজে অনুষ্ঠিত হয়েছে। এরিয়া কমান্ডার, সদর দফতর লজিস্টিক্্স এরিয়া ও ঢাকা এরিয়াস্থ সকল স্কুল ও কলেজের চীফ প্যাট্রন মেজর জেনারেল মিজানুর রহমান খান চূড়ান্ত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল দল চ্যাম্পিয়ন এবং চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ দল রানার্সআপ হয়। কলেজ পর্যায়ে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ দল চ্যাম্পিয়ন এবং যশোর ক্যান্টনমেন্ট কলেজ দল রানার্সআপ হয়। -আইএসপিআর