২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুলশানে ব্রান্ডেড পোশাকের মেলা

ঈদকে সামনে রেখে ব্র্যান্ডেড পোশাক নিয়ে রাজধানীর গুলশানের এ্যামানুয়েলস ব্যানকুট হলে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ৫ম বাংলাদেশ ফ্যাশন কার্নিভ্যাল ২০১৫। গত বুধবার এ আন্তর্জাতিক মেলার উদ্বোধন করা হয়। এতে ৪৫টির মতো দেশী-বিদেশী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলায় বিভিন্ন বয়সী নারীদের কাপড়, শাড়ি, ফ্যাশন ওয়্যার, ফতুয়া, গৃহস্থলী টেক্সটাইল, কুর্তা, লন, প্রিমিয়াম ক্লথ, রেডিমেড পোশাক, সালোয়ার কামিজ, থ্রি-পিস, শাল, প্রসাধনী, সৌন্দর্য চর্চার উপকরণ, উপহার সামগ্রীসহ সেবামূলক প্রতিষ্ঠানের পণ্য পাওয়া যাবে। গত ২৬ আগস্ট বুধবার থেকে শুরু হওয়া মেলা ৩০ আগস্ট রবিবার পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। Ñ অর্থনৈতিক রিপোর্টার।

বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম কর্তৃক আয়োিজত “১৫ আগস্ট জাতীয় শোক দিবস” উপলক্ষে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবন কাকরাইল ঢাকায় আলোচনা সভা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি। বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের আহ্বায়ক এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান এম শেফাক আহমেদ। -বিজ্ঞপ্তি

পেঁয়াজ আমদানিতে ১১ শতাংশ সুদ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পেঁয়াজ আমদানির জন্য দেয়া ব্যাংক ঋণের সুদের হার সর্বোচ্চ ১১ শতাংশ বেঁধে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে ঋণ-মার্জিন অনুপাত ব্যাংকার গ্রাহক সম্পর্কের ভিত্তিতে ন্যূনতম পর্যায়ে রাখার নির্দেশ দেয়া হয়েছে। দেশীয় বাজারে পেঁয়াজের সরবরাহ নিশ্চিত করতেই এ নির্দেশনা জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক। চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত এ নিয়ম কার্যকর থাকবে।