২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জেলহাজতে থাকা ছাত্রদল নেতার স্বীকারোক্তিতে অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ যৌথ অভিযানে বুধবার গভীর রাতে ঈশ্বরদী পৌর এলাকার স্কুলপাড়াস্থ আবুল সালেহের গোয়াল ঘরের পেছন থেকে পরিত্যক্ত অবস্থায় দু’রাউন্ড তাজা গুলিসহ একটি পাকিস্তানী সচল পিস্তল উদ্ধার করা হয়েছে। সুজানগর থানার একটি ডাকাতি হত্যা, চাঁদাবজি, অস্ত্র, রাজনৈতিক সহিংসতাসহ ১২টি মামলায় গ্রেফতারকৃত আসামি ও ছাত্রদল নেতা মেহেদী হাসানের স্বীকারোক্তিতে অস্ত্র উদ্ধার অভিযান চালানো হয়। মেহেদীকে গত ১৬ জুন ঈশ্বরদী থানা পুলিশ স্কুলপাড়াস্থ কামেনী হাসপাতালের নাইড গার্ড আলম হত্যা মামলায় অস্ত্রসহ গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে।

আউশ ক্ষেতে পামরী পোকা ॥ কীটনাশক ছিটিয়ে রক্ষার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ২৭ আগস্ট ॥ বেতাগী উপজেলা পরিষদের আর্থিক সহায়তায় আমন বীজতলা পামরী পোকায় আক্রমণ থেকে রক্ষার জন্য কীটনাশক ছিটানো হয়েছে। এর ফলে এ বছর আমন ধানের চারার সঙ্কট থেকে কৃষকরা রেহাই পাবে বলে কৃষি বিভাগ জানিয়েছে। উপজেলা পরিষদের তহবিল থেকে ১ হাজার ২৫০ বোতল পামরী দমন কীটনাশক ক্রয় করা হয়। উপজেলা কৃষি অফিসের কারিগরি সহায়তায় ইউনিয়ন পরিষদের সদস্যরা পামরী পোকায় আক্রমণকৃত বীজতলায় নিজস্ব উদ্যোগে কীটনাশক ছিটিয়ে দেয়া হয়। এ বছর উপজেলায় ২ হাজার ৮২৫ একর জমিতে আমন বীজ বুনানো হয়। এর মধ্যে অর্ধেক আট শত একর বীজতলা পামরী পোকায় আক্রান্ত হয়ে পড়ে।

ধরলা সেতুর টোল প্রত্যাহার দাবিতে অবরোধ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ধরলা ব্রিজে নতুন করে বাইসাইকেল, রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ি, গরুর গাড়ি, ঘোড়ার গাড়ি ও ব্যাটারিচালিত অটোতে টোল আরোপ করায় বিক্ষোভে করেছে শিক্ষার্থীরা। বুধবার থেকে এসব যানবাহনে টোল নির্ধারণ করায় সর্বস্তরের মানুষের মাঝে অসন্তোষ দেখা দেয়। শহরের উপকণ্ঠে এ ব্রিজ হওয়ায় পৌরসভার একটি অংশ, সদর উপজেলার চারটি ইউনিয়নসহ নাগেশ^রী, ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার শিক্ষার্থীদের পড়ালেখার জন্য প্রতিদিন শহরে আসতে হয়। এছাড়া শ্রমজীবীদেরও কাজের সন্ধানে আসতে হয়। তাদের জন্য এ টোল গোদের উপর বিষফোঁড়া। সে কারণে এ টোল বাতিলের দাবিতে বৃহস্পতিবার কুড়িগ্রাম সচেতন ছাত্রজনতার ব্যানারে জিরো পয়েন্টে রাস্তা অবরোধ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।