১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টঙ্গীতে সহকর্মীর ছুরিকাঘাতে পোশাক শ্রমিক নিহত

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী ২৭ আগস্ট ॥ টঙ্গীতে সহকর্মীর ছুরিকাঘাতে এক পোশাক কারখানা শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহম্পতিবার সকালে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় প্যাসিফিক গ্রুপের পোশাক কারখানায় এ ঘটনা ঘটেছে। নিহতের নাম মোঃ হাবিবুর রহমান ওরফে হান্নান (২৫)। হাবিবুর রহমান ওই কারখানার সুইং অপারেটর ছিল। সে টঙ্গীর বাস্তহারা (এরশাদনগর) এলাকার ৩নং ব্লকের বাসিন্দা। এ ঘটনায় নিহতের সহকর্মী ওই কারখানার শ্রমিক শাহাদাত হোসেনকে আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, শাহাদত হোসেন সকাল ৮টার দিকে কারখানার ভেতর হাবিবুরকে ছুরিকাঘাত করে।

বিলুপ্ত ছিটমহলে ইউপির দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ স্বতন্ত্র ইউনিয়ন পরিষদ স্থাপনের দাবিতে বিলুপ্ত ছিটমহলগুলোতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নাগরিক অধিকার সমন্বয় কমিটি ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে জেলার অভ্যন্তরে বিলুপ্ত ৩৬টি ছিটমহলে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গত ১৮ আগস্ট থেকে পার্শ্ববর্তী ইউনিয়ন পরিষদের সঙ্গে বিলুপ্ত ছিটমহলগুলোকে অন্তর্ভুক্তির কার্যক্রম শুরু হলে বিলুপ্ত ছিটবাসীরা ৫টি স্বতন্ত্র ইউনিয়ন পরিষদ স্থাপনের দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান, মানববন্ধন, সংবাদ সম্মেলন, বিক্ষোভ মিছিল ও সমাবেশসহ আন্দোলন কর্মসূচী পালন করে আসছে। এ সব আন্দোলন কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার গারাতী, পুটিমারী, কাজলদিঘী, শালবাড়ি, বেহুাডাঙ্গী, বালাপাড়া ছিটমহলে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশগুলোতে মফিজার রহমান, বাবুল খান, সিরাজুল ইসলাম শফিকুল ইসলাম কাজল, আলতাফুর রহমান বক্তব্য রাখেন।

শিশু-নারী নির্যাতনের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ দেশব্যাপী শিশু ও নারী প্রতি সকল প্রকার সহিংসতা নির্যাতন ও হত্যার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জেলা মহিলা পরিষদের ব্যানারে মানববন্ধন কর্মসূচীতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য দেন মহিলা পরিষদের বাগেরহাট জেলা শাখার সভাপতি ফরিদা রহমান, সম্পাদক শিল্পী সমাদ্দার, সাংগঠনিক সম্পাদক চিত্রা রহমান প্রমুখ।

পাবিপ্রবি বার্তার প্রকাশনা উৎসব

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৭ আগস্ট ॥ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রকাশিত সংবাদপত্র ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বার্তা’র প্রকাশনা উৎসব বুধবার অনুষ্ঠিত হয়েছে। প্রশাসন ভবনের মিলনায়তনে প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বার্তার মোড়ক উম্মোচন করেন। জনসংযোগ দফতরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরীর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন আওয়াল কবির জয়, সাইফুল ইসলাম ড. এম আব্দুল আলীম, কামরুজ্জামান, বিজন কুমার।