২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্লগার নিলয় খুনের ঘটনায় দু’জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ ব্লগার নীলাদ্রি চ্যাটার্জী নিলয় খুনের ঘটনায় বৃহস্পতিবার রাতে রাজধানী থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ দুই জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন কাউছার হোসাইন খান (২৯) ও কামাল হোসেন সর্দার (২৯)। কাউছার হোসাইনকে মিরপুর-১০ এলাকা ও কামালকে শ্যামপুরের দলিপাড়া থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা ব্লগার আসিফ মহিউদ্দিন হত্যাচেষ্টা মামলার চার্জশীটভুক্ত আসামি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (পূর্ব) মাহবুবুর রহমান জানান, ২০১৩ সালের ১৪ জানুয়ারি উত্তরায় ব্লগার আসিফ মহিউদ্দিনের ওপর হামলা চালানো হয়। ওই হামলার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ কাউছার ও কামালকে গ্রেফতার করেছিল। আসিফ মহিউদ্দিনের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় কাউছার ও কামাল চার্জশীটভুক্ত আসামি। তারা জামিনে মুক্তি পেয়েছিল। ব্লগার নিলয় হত্যা মামলার তদন্তের সূত্র ধরে কাউছার ও কামালকে গ্রেফতার করা হয়েছে। তাদের সঙ্গে নিলয় হত্যায় সংশ্লিষ্টতা আছে কিনা তা তদন্ত করা হচ্ছে।

এদিকে, ব্লগার অভিজিত রায় হত্যার অভিযোগে র‌্যাবের হাতে গ্রেফতার তিন আসামিকে ফের তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত। তারা হলেন- আনসাল্লাহ বাংলা টিমের অনলাইন কার্যক্রমের দায়িত্বে থাকা সক্রিয় সদস্য সাদেক আলী মিঠু (২৮), অর্থ সরবরাহকারী তৌহিদুর রহমান (৫৮) ও আমিনুল মল্লিক (৩৫)।