২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের দাবিতে বৃহস্পতিবার বিকেলে এক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়। ইমাম-খতিব, আলেম-ওলামা ও মুফতি মুহাদ্দিস-মুফাসসিরগণের সমন্বয় গবেষণা উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁও সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় আলেম-ওলামাগণ বলেন, জাকির নায়েক তার পিস টিভির মাধ্যমে গ্লোবাল টেরোরিজমের বিস্তার ঘটাচ্ছেন এবং এ অঞ্চলে আইএস তথা ইসলামিক স্টেট জঙ্গী গোষ্ঠীর অনুপ্রবেশের ক্ষেত্র তৈরির মদদদাতা হিসেবে কাজ করছেন। আইএস ইতোমধ্যে ঘোষণা করেছে ২০২০ সালের মধ্যে সমগ্র ভারত থেকে চীন পর্যন্ত তাদের কর্র্তৃত্ব প্রতিষ্ঠিত হবে। এ লক্ষ্য বাস্তবায়নের জন্য তারা বাংলাদেশকে করিডর হিসেবে ব্যবহার করতে পারে। জাকির নায়েক নিজে লা-মাযহাবী সালাফী মতাদর্শের অনুসারী। তাই তিনি এদেশে লা-মাযহাবী ও স্বাধীনতাবিরোধী জামায়াত-মওদুদী চক্রের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আইএসের পক্ষে কাজ করছে কিনা তা খতিয়ে দেখতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

আলেম-ওলামাগণ আরও বলেন, পিস টিভি ইসলামের আকিদা ও শরীয়ত পরিপন্থী অনুষ্ঠান প্রচার করে ধর্মপ্রাণ মুসলিম জনগণের মাঝে বিভাজন সৃষ্টি করছে। এর মাধ্যমে জঙ্গীবাদ বিস্তারের পথ সুগম হচ্ছে। ইতোমধ্যে জাকির নায়েকের কর্মকা-ের জন্য সমগ্র ভারতে পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছে। ব্রিটেনে তাকে নিষিদ্ধ করা হয়েছে। কানাডা সরকার তার ভিসা বাতিল করেছে। এখন জাকির নায়েক পিস টিভি বাংলা চ্যানেলের মাধ্যমে বাংলাদেশকে টার্গেট করে তার সম্প্রচার চালিয়ে যাচ্ছেন। যার ফলে বাংলাদেশের শান্তি ও স্থিতিশীলতা বিনষ্ট হতে পারে। তাই আলেমগণ বাংলাদেশে জাকির নায়েকের পিস টিভির সম্প্রচারসহ অন্যান্য প্রকাশনা বন্ধ করার জন্য সরকারের কাছে দাবি জানান।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন যুক্তিবাদী মাওলানা মীর হাবিবুর রহমান, প্রফেসর ড. এ কে এম ইয়াকুব হোসাইন, ড. মাওলানা আবদুল্লাহ আল মারুফ, ড. মাওলানা আ জ ম কুতুবুল ইসলাম প্রমুখ।