২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিল্পী সুলতানের জন্মবার্ষিকী ॥ নড়াইলে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শিল্পী সুলতানের জন্মবার্ষিকী ॥ নড়াইলে শিশুদের  চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ॥ বিশ্ব বরেন্য চিত্র শিল্পী এস এম সুলতানের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলে তিনদিনব্যাপী সুলতান উৎসবের শেষ দিনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় নড়াইল, যশোর ও খুলনাসহ বিভিন্ন এলাকা থেকে আসা কয়েক শ’ প্রতিযোগী অংশ গ্রহন করে। তিনটি গ্রুপে ৭৫ জন প্রতিযোগীকে নড়াইলের দ’ুজন গুণী ব্যক্তি যথাক্রমে মুন্সী ওয়ালিউর রহমান স্মৃতিপদক (সমাজ সেবা) ও এ্যাডভোকেট শরীফ আব্দুল হাকিম স্মৃতি পদক (সাংবাদিকতায়) প্রদান করা হয়।

এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন এবং বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় সমাজতান্ত্রীক দলের (জাসদ) সাধারন সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া। এসময় জাসদের নড়াইল জেলা সভাপতি এ্যাডভোকেট হেমায়েত উল্লাহ হিরু, এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ, সদস্য সচিব বিমানেশ চন্দ্র বিশ্বাসসহ সুলতান প্রেমীরা উপস্থিত ছিলেন।

এদিকে, এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে কাল শনিবার নড়াইলের চিত্রা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচের আয়োজন করা হয়েছে।