২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধ করার দাবি

ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত এক মতবিনিময় সভায় আলেম-ওলামাগণ বলেন, ডাঃ জাকির নায়েক তার পিস টিভির মাধ্যমে গ্লোবাল টেররিজমের বিস্তার ঘটাচ্ছেন এবং এ অঞ্চলে আইএস তথা ইসলামিক স্টেট জঙ্গী গোষ্ঠীর অনুপ্রবেশের ক্ষেত্র তৈরির মদদদাতা হিসেবে কাজ করছেন। তারা বলেন, আইএস ইতোমধ্যে ঘোষণা করেছে ২০২০ সালের মধ্যে সমগ্র ভারত থেকে চীন পর্যন্ত তাদের কর্তৃত্ব বিস্তার করবে। এ লক্ষ্য বাস্তবায়নে তারা বাংলাদেশকে করিডর হিসেবে ব্যবহার করতে পারে। জাকির নায়েক নিজে লা-মাযহাবী সালাফী মতাদর্শের অনুসারী। তাই তিনি এদেশের লা-মাযহাবী ও স্বাধীনতাবিরোধী জামায়াত মওদুদী চক্রের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আইএসের পক্ষে কাজ করছে কিনা তা গভীরভাবে খতিয়ে দেখার জন্য আলেম-ওলামাগণ সরকারের প্রতি আহ্বান জানান।

বুধবার আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে আয়োজিত ইমাম-খতিব, আলেম-ওলামা ও মুফতি-মুহাদ্দিস-মুফাসসিরগণের সমন্বয়ে ‘গবেষণা-উন্নয়ন’ শীর্ষক এক মতবিনিময় সভায় তারা এসব কথা বলেন।

আলেম-ওলামাগণ অভিযোগ করেন, পিস টিভি ইসলামের মৌলিক আকিদা ও শরিয়ত পরিপন্থী অনুষ্ঠান প্রচার করে ধর্মপ্রাণ মুসলিম জনগণের মাঝে বিভাজন সৃষ্টি করছে। এর মাধ্যমে জঙ্গীবাদ বিস্তারের পথ সুগম হচ্ছে। ইতোমধ্যে জাকির নায়েকের ইসলাম বিদ্বেষী কর্মকা-ের জন্য সমগ্র ভারতে পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছে। ব্রিটেনে তাকে নিষিদ্ধ করা হয়েছে। কানাডা সরকার তার ভিসা বাতিল করেছে। ভারতের এলাহাবাদ কোর্টে তার বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। -বিজ্ঞপ্তি