২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অস্ট্রিয়ায় পরিত্যক্ত লরিতে লাশের সংখ্যা বেড়ে ৭০

অস্ট্রিয়ার পূর্বাঞ্চলে হাঙ্গেরি সীমান্তের কাছের সড়কে পরিত্যক্ত একটি লরিতে পাওয়া লাশের সংখ্যা ৭০ জনেরও বেশি বলে জানিয়েছেন অস্ট্রিান কর্মকর্তারা। এসব লাশ শরণার্থীদের বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার এই লরিটি পাওয়া গেছে। খবর বিবিসির।

পুলিশ বলছে, লাশগুলো দেড় থেকে দুইদিন আগে লরিতে তোলা হয়েছিল। পূর্বাঞ্চলীয় বুর্গেনল্যান্ড রাজ্যের পুলিশ প্রধান হ্যান্স পিটার ডসকোজিল এক সংবাদ সম্মেলনে বলেন, পার্নডর্ফ শহরের কাছে সড়কে বৃহস্পতিবার সকালে একটি সাড়ে সাত টন ওজনের ট্রাকে এসব লাশের সন্ধান পায় পুলিশ। ট্রাকটি বুধবার থেকে সেখানে পড়ে ছিল।

লাশের সঠিক সংখ্যা কত তা তখন জানাতে পারেননি হ্যান্স। আনুমানিক হিসাবে তিনি এ সংখ্যা ২০, ৪০ কিংবা ৫০ও হতে পারে বলে জানিয়েছিলেন। লাশগুলো পচতে শুরু করেছে বলেও জানান ডসকোজিল। অস্ট্রিয়া ও হাঙ্গেরির পুলিশ যৌথভাবে লরিটির চালকের সন্ধান চালাচ্ছে। শুক্রবার এ সংক্রান্ত ঘটনায় হাঙ্গেরিতে সাতজনকে গ্রেফতার করা হয়েছে বলে অস্ট্রিয়ার একটি সংবাদপত্রে দাবি করা হয়েছে। তবে এখনও নিরপেক্ষভাবে বিষয়টি নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। মধ্যপ্রাচ্য ও আফ্রিকা থেকে ইউরোপ অভিমুখে সম্প্রতি যে অভিবাসীর ঢল নেমেছে তা সামলানোর উপায় নিয়ে আলোচনার জন্য অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ইউরোপীয় নেতাদের সম্মেলন চলার সময় এসব লাশ পাওয়া গেল। এ ট্র্যাজেডি বলকান সম্মেলনে অংশ নেয়া ইউরোপীয় নেতাদের নাড়া দিয়েছে বলে উল্লেখ করেছেন জার্মান চ্যান্সেলর এ্যাঞ্জেলা মেরকেল। ভিয়েনা সম্মেলনে এক সংবাদ সম্মেলনে মেরকেল বলেন, “ভয়ঙ্কর এ খবরে আমরা মর্মাহত।