১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতই একমাত্র বাইরের হুমকি ॥ পাক সেনা কর্মকর্তাদের অভিমত

ভারতই পাকিস্তানের একমাত্র বৈদেশিক সামরিক হুমকি। বৃহস্পতিবার সিনেট প্রতিরক্ষা কমিটিকে একথা বলা হয়। জয়েন্ট স্টাফ (জেএস) সদরদফতর পরিদর্শনকালে সামরিক কর্মকর্তারা সিনেট সদস্যদের সঙ্গে সম্ভাব্য হুমকির বিষয়ে মতৈক্য প্রকাশ করেন।

ব্রিফিংয়ের সময় তাদের আরও জানান হয় যে, দেশের পরমাণু কর্মসূচীর তত্ত্বাবধানকারী জেএস সদরদফতর কিভাবে উচ্চতর প্রতিরক্ষা সংস্থা এবং রণকৌশলগত পরিকল্পনা বিভাগ হিসেবে কাজ করছে। এটি ছিল জেএস সদরদফতরে কমিটির প্রথম সফর। জয়েন্ট চীফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল রাশাদ মাহমুদ এবং তার দল সিনেট সদস্যদের ব্রিফ করেন। খবর ডনের।

মুশাহিদ হুসেনের নেতৃত্বাধীন সিনেট কমিটিকে আরও জানান হয় যে, ভারত গত কয়েক বছরের মধ্যে ১০ হাজার কোটি ডলারের অস্ত্রশস্ত্র ক্রয় করেছে। এর মধ্যে ৮০ ভাগ অস্ত্র সুনির্দিষ্টভাবে পাকিস্তানকে লক্ষ্য করে কেনা। বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীর অস্ত্র ক্রয়ের হিড়িক অব্যাহত আছে এবং আগামী পাঁচ বছরে দেশটি আরও ১০ হাজার কোটি ডলারের অস্ত্র কিনবে।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অস্ত্র আমদানিকারক ভারত গত এক দশকে সামরিক ব্যয় দ্বিগুণের বেশি বৃদ্ধি করেছে। দিল্লীর এ বছরের প্রতিরক্ষা বাজেট ছিল চার হাজার সাত কোটি ডলারের।