২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির নামে চাঁদা দাবি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে আবারও পূর্ব বাংলার কমিউনিস্ট (এমএল) পার্টির নামে বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবি করা হচ্ছে। গত এক সপ্তাহে এ রকম বহু ব্যক্তি এবং ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করা হয়েছে। কেউ কেউ চাঁদা পরিশোধ করেছেন, কেউ কেউ করেনি।

মানবাধিকার সংগঠন ‘রাইটস যশোর’ এর নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিকের কাছে চরমপন্থী সংগঠন পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি এবং সর্বহারা পরিচয়ে দফায় দফায় চাঁদা দাবি করা হয়েছে। বিকাশের মাধ্যমে দু’দফায় চাঁদা দিয়েছেন বলে তিনি বৃহস্পতিবার কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দিয়েছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেছেন, গত ২৪ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে ০১৯৯১০৩২৬৩৮ নম্বর মোবাইল থেকে তার ব্যবহৃত মোবাইলে একটি ফোন আসে। নিজেকে পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির সদস্য বলে পরিচয় দেন এবং তাদের আঞ্চলিক প্রধান মহিউদ্দিন শিকদারের সঙ্গে কথা বলতে বলেন। মহিউদ্দিন শিকদার নামধারী ওই ব্যক্তি ফোনে বিনয় কৃষ্ণকে বলেন, সম্প্রতি বিজিবি এবং বিএসএফের মধ্যে গোলাগুলিতে তাদের পার্টির দু’জন মারা গেছে এবং ১০ জন আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য প্রচুর টাকার প্রয়োজন। এ কারণে তারা বিভিন্ন লোকের কাছে টাকা দাবি করছেন। সেখানেও বিনয় কৃষ্ণ মল্লিকের কাছে এক লাখ টাকা দাবি করা হয়। টাকা না দিলে প্রাণে শেষ করে দেয়া হবে বলে হুমকি দেন।

এরপর ০১৯৫৫২৬৭১০৭ নম্বর মোবাইলে বিকাশে ৫ হাজার টাকা পাঠান। কয়েকদিন পর আবারও দাবি করা হলে তিনি আরও ৫ হাজার টাকা দেন। গত ২৫ আগস্ট ০১৯৪৫৩৮৮৮৬৫ নম্বর মোবাইল ফোনে আরও ২৫ হাজার টাকা দাবি করে। আর এ টাকা না দিলে তাকে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। অভিযোগটি বৃহস্পতিবার নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করেছে পুলিশ।

নির্বাচিত সংবাদ