১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিলেটে চিকিৎসার নামে যুবককে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, নগরীর রায়নগরে ভুল চিকিৎসায় এক যুবককে হত্যার অভিযোগে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছে নিহতের পিতা। তবে এ মামলাটি ধামাচাপা দেয়ার জন্য অপচেষ্টা চালানোর অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর স্বেচ্ছাসেবক দল নেতা দিসার কান হাসুর বিরুদ্ধে। জানা গেছে, গত ২৯ জুন রায়নগর, দফতরি পাড়ার প্রত্যয়-১১২ নম্বর বাসার মোঃ জয়নালের পুত্র সুমন আহমেদ অসুস্থ হলে তাকে ডাঃ চৌধুরী ওয়াহিদুর রউফের কাছে নিয়ে যাওয়া হয়। তিনি প্রয়োজনীয় পরীক্ষা সম্পন্ন করে ব্যবস্থাপত্র প্রদান করেন। এ সময় সুমনের লাঞ্চে ইনফেকশন শনাক্ত করেন এবং যক্ষ্মার প্রাথমিক পর্যায় রয়েছে বলে জানান। পরবর্তীতে ২১ জুলাই রাতে সুমনের জ্বর এবং পেটের পীড়ার কারণে নগরীর রায়নগর রাজবাড়ী রাকি ড্রাগ হাউসে যাওয়া হয়। সেখানে ডাক্তার পরিচয়দানকারী মনোরঞ্জন দে মনোজ নামের এক ব্যক্তি সুমনকে টাইফয়েডের ইনজেকশন পুশ করেন। ১০ দিন ১০টি ইনজেকশন পুশে সে প্রচ- দুর্বল হয়ে পড়ে। পরবর্তীতে ১০টি ক্যাপসুল খেতে উপদেশ দেন। এই ব্যবস্থায় ২৮ বছর বয়সী সুমন মারত্মক অসুস্থ হয়ে পড়ে। পরে জানা যায়, মনোরঞ্জন দে একজন ভুঁয়া ডাক্তার। স্থানীয় ওয়ার্ডের কাউন্সিলর স্বেচ্ছাসেবক দল নেতা দিনার খান হাসুসহ কয়েকজনের শেল্টারে সাধারণ মানুষকে ভুল চিকিৎসা দিয়ে যাচ্ছেন। ১২ আগস্ট সুমন মারত্মক পর্যায়ে পৌঁছালে তাকে দক্ষিণ সুরমা নর্থ-ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি দিতে অপারগতা প্রকাশ করে রোগীকে ফেরত দেয়। ১৩ আগস্ট রোগীকে রাগিব রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির পর ১৪ আগস্ট রাত ১টা ২৫ মিনিটে সে মারা যায়।

শ্রমিক, যুবক ও গৃহবধূসহ

পাঁচ লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লায় শ্রমিকের, আশুলিয়ায় যুবকের ও ঝিনাইদহে গৃহবধূর, কক্সবাজারে অজ্ঞাত ব্যক্তি, নীলফামারীতে শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

কুমিল্লা ॥ আবদুর রহমান নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। জেলার বুড়িচং উপজেলার কোরপাই এলাকা থেকে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ ওই লাশটি উদ্ধার করে।

সাভার ॥ শুক্রবার সকালে আশুলিয়ার তুরাগ নদী থেকে অজ্ঞাত এক যুবকের (২৫) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে, সকালে নদীতে জেলেরা ভাসমান অবস্থায় ওই যুবকের মৃতদেহ দেখতে পেয়ে পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।

ঝিনাইদহ ॥ কালীগঞ্জে পুকুরের পানি থেকে বিউটি রানী বিশ্বাস (৩৬) নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে কালীগঞ্জ উপজেলার বরাট গ্রামের একটি পুকুরে তার মৃতদেহটি ভেসেছিল। বিউটি রানী বিশ্বাস ওই গ্রামের গোপাল চন্দ্র বিশ্বাসের স্ত্রী। এরপর তার স্বামী আবার একটি বিয়ে করেছে। ঘটনার রাতে স্বামী দ্বিতীয় স্ত্রীর বাড়িতে ছিল। এসব কারণে মনের দুঃখে সে আত্মহত্যা করতে পারে। তবে পুকুরের পানিতে মৃতদেহ ভাসা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন।

কক্সবাজার ॥ টেকনাফ শাহপরীর দ্বীপে এক অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে জোয়ারের পানিতে ভেসে এসে লাশটি শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার কাছাকাছি সøুইচ গেটের পাশে বেড়িবাঁধের পাথরে আটকা পড়ে।

নীলফামারী ॥ সৈয়দপুর রেলওয়ে কারখানার আধুনিয়কায়নের কাজের ক্রেইনের চেন ছিঁড়ে আহত শ্রমিক শেখ মহিউদ্দীন (৫৪) শুক্রবার সকালে মারা গেলেন।

সড়ক দুর্ঘটনায় শিশু ব্যবসায়ীসহ

নিহত পাঁচ

জনকণ্ঠ ডেস্ক ॥ রূপগঞ্জে কাভার্ডভ্যান উল্টে শিশু নিহত হয়েছে। এছাড়া ভালুকায় বাস চাপায় ব্যবসায়ী, লক্ষ্মীপুরে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী, ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় বৃদ্ধা ও অটোরিক্সা থেকে পড়ে বৃদ্ধা নিহত হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতাদের।

রূপগঞ্জ ॥ একটি কাভার্ডভ্যান উল্টে ফাতেমা আক্তার (৭) নামে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ঘণ্টাব্যাপী এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পুলিশ কাভার্ডভ্যান চালক ও হেলপারকে আটক করেছেন। শুক্রবার সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার নলপাথর এলাকায় ঘটে এ দুর্ঘটনা। নিহত ফাতেমা আক্তার নলপাথর এলাকার কবির হোসেনের মেয়ে।

ভালুকা ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা মডেল থানার সামনে শুক্রবার দুপুরে বাস চাপায় এক মৎস্য ব্যবসায়ীর মৃত্যু হয়েছে । পুলিশ ঘাতক বাসটি আটক করেছে । জানা যায়, ঘটনার সময় মৎস্য ব্যবসায়ী নেত্রকোনা মোহনগঞ্জ উপজেলার মহেশখালী গ্রামের কবির ফকিরের পুত্র রোস্তম আলী (৫৫) রাস্তা পার হওয়ার সময় ঢাকাগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাস চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

লক্ষ্মীপুর ॥ পণ্যবাহী পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে বাবুল শিকদার নামের এক যাত্রী নিহত হয়েছেন। চালক ও হেলপারসহ দু’জন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার ভোরে ঢাকা রায়পুর মহাসড়কের চন্দ্রগঞ্জে এ দুর্ঘটনা ঘটে। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে চালক মোঃ কবির হোসেনের অবস্থা আশঙ্কাজনক বলে মেডিক্যাল সূত্র জানিয়েছে।

ঝিনাইদহ ॥ ট্রাকের ধাক্কায় পারুলা রানী (৪৫) নামে এক নারী নিহত হয়েছে। শুক্রবার বিকেলে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়কের হলিধানী বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত পারুলা রানী ঝিনাইদহ সদর উপজেলার বাদপুকুরিয়া গ্রামের সুবোল কুমারের স্ত্রী। অপরদিকে সদর উপজেলার হরিশঙ্করপুর ইউনিয়নের পানামী গ্রামে অটোরিক্সা থেকে পড়ে আছিয়া বেগম (৫৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে তিনি মারা যান। আছিয়া বেগম পানামী গ্রামের হবিবর ম-লের স্ত্রী।

শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগ

কলাপাড়ায় তিন

সন্তানের জনক

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৮ আগস্ট ॥ দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী আট বছরের এক শিশুকন্যাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে পুলিশ তিন সন্তানের জনক জাকির আকনকে (৩৫) শুক্রবার দুপুরে গ্রেফতার করেছে। কিন্তু ঘটনার পাঁচ দিন পরও নির্যাতিত শিশুর খোঁজ মেলেনি।

জানা গেছে, ২৩ আগস্ট বিকেলে শিশুটিকে ধর্ষণ চেষ্টা করা হয়। এরপর সে অসুস্থ হয়ে পড়ে। ঘটনাটি ধামাচাপা দিতে দুই দিন পর অভিযুক্ত জাকিরের এক নিকটাত্মীয়ের পটুয়াখালীর বাসায় চিকিৎসার নামে নিয়ে যায়।