২৯ আগস্ট ২০১৫

সংক্ষিপ্ত সংবাদ

বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত নৌ আঞ্চলিক স্কাউটসের ব্যবস্থাপনায় ‘নৌস্কাউট লিডার স্কিল কোর্স’-এর মহাতাঁবু জলসা বৃহস্পতিবার নৌবাহিনী ফরোয়ার্ড বেস কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) ও কমিশনার নৌস্কাউট রিয়ার এডমিরাল এএমএমএম আওরঙ্গজেব চৌধুরী উপস্থিত ছিলেন।

গত ২৪ আগস্ট হতে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী এ কোর্সে নৌস্কাউটসের ৪০ শিক্ষার্থী ও ১০ প্রশিক্ষক অংশগ্রহণ করেন। মহাতাঁবু জলসা অনুষ্ঠানে প্রধান অতিথি যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি স্কাউট আন্দোলনের মাধ্যমে সমাজসেবামূলক কর্মকা-ে অংশগ্রহণ করে আদর্শ নাগরিক হিসেবে গড়ে ওঠার ওপর গুরুত্বারোপ করেন। প্রধান অতিথি অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এ সময় চট্টগ্রাম ও কক্সবাজার এলাকার উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। -আইএসপিআর।

পাংশায় ৫ বছরের

শিশু ধর্ষণের শিকার ॥ বৃদ্ধ

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২৮ আগস্ট ॥ পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের বাগদুলি গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যায় পাঁচ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। পুলিশ ধর্ষণের অভিযোগে শুক্রবার সকালে এলাকার মুদির দোকানদার উকিল ম-ল (৬০) নামে একজনকে গ্রেফতার করেছে। জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার আগে ওই শিশুটি উকিল ম-লের দোকানে বিস্কুট কিনতে যায়। এ সময় উকিল ম-ল তাকে বসিয়ে রাখে। দোকান থেকে লোকজন চলে যাওয়ার পর দোকানের ভেতরে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে। শিশুটি বাড়ি গিয়ে তার মায়ের কাছে বিষয়টি জানায়। তখনই শিশুটির মা তার মেয়ে ও এলাকার লোকজনকে নিয়ে উকিল ম-লের কাছে গিয়ে এর বিষয়টি জানতে চান। উকিল ম-ল তাদের তাড়িয়ে দেয়। রাতে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে তাকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। এ ব্যাপারে উকিল ম-লকে আসামি করে রাতে পাংশা থানায় একটি মামলা দায়ের করে শিশুটির মা।

সৈয়দপুরে রহস্যজনক

অগ্নিকা-ে ১১

ঘর ছাই

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ রহস্যজনক অগ্নিকা-ে ৪ পরিবারের ১১টি বসত ঘর ভস্মীভূত হয়েছে। এ সময় অগ্নিদ্বগ্ধ হয়ে একটি গরু মারা গেছে। বৃহস্পতিবার গভীর রাতে সৈয়দপুর উপজেলার বাঙালীপুর ইউনিয়নের চরকপাড়া গ্রামে রহস্যজনক ওই অগ্নিকা-ের ঘটনা ঘটে। অগ্নিকা-ে নগদ দেড় লাখ টাকা, ধান, চাল, আসবাবসহ প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। গ্রামের মৃত. নছি উদ্দিনের ছেলে রইস উদ্দিন প্রামাণিক অভিযোগ করে জানায়, তার আধাপাকা শোয়ার ঘরের বাইরের অংশে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখার তাপে ঘুমন্ত বাড়ির লোকজন জীবন বাঁচাতে ঘর থেকে বেরিয়ে এলে বাইরে থাকা মুখোশধারী দুই ব্যক্তি পালিয়ে যায়। সে সময় পেট্রোলের গন্ধ পাওয়া যায়। আগুনে রইস উদ্দিনের ১ ঘর ও তার বাড়ির সঙ্গে লাগানো বাবুলের ২টি ঘর, আব্দুল মজিদের ৩টি ঘর ও জয়নাল আবেদীনের ৫টি ঘর পুড়ে ছাই হয়।

১০ দোকান ও বসতবাড়ি

নিজস্ব সংবাদাতা, রাঙ্গামাটি থেকে জানান, রাঙ্গামাটি পার্বত্য জেলার দুর্গম উপজেলা বাঘাইছড়ির চৌমুহনী বাজারের এক অংশ আগুনে পুড়ে গেছে। বৃহস্পতিবার রাত ১২টায় হঠাৎ করে বাজারের একটি মোটরসাইকেল গ্যারেজে আগুন দেখা দেয়।

ভূঞাপুর পৌর এলাকায় ড্রেনেজ ব্যবস্থা বিকল ॥ দুর্ভোগ চরমে

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৮ আগস্ট ॥ ভূঞাপুর পৌরসভার কর বাড়লেও বাড়েনি নাগরিক সুবিধা। পৌর এলাকার ড্রেনেজ ব্যবস্থা থাকলেও ড্রেনের ময়লা-আবর্জনায় জলাবদ্ধতা তৈরি হওয়ায় দুর্ভোগে পড়েছে পৌরবাসী। শহরের ভেতর দিয়ে যাওয়া ভূঞাপুর-তারাকান্দি সড়ক সংস্কার কাজ না করার ফলে বৃষ্টিতে পানি জমে খানাখন্দের তৈরি হওয়ায় দুর্ভোগ বৃদ্ধি পেয়েছে।

জানা গেছে, অল্প বৃষ্টিতেই পৌর এলাকার সবক’টি রাস্তায় পানি জমে যায়। পৌরসভা কার্যালয়ের সামনে ভূঞাপুর-তারাকান্দি সড়কে তৈরি হওয়া খানাখন্দ গর্তে পরিণত হয়েছে। ড্রেন দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কে সৃষ্ট গর্তে পানি জমাটে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অন্যদিকে ঘাটান্দি নতুন পাড়া রাস্তায় ড্রেন থাকলেও পানি নিষ্কাশন না হওয়ায় রাস্তায় হাঁটু পানি ও বাসা-বাড়িতে উঠে পড়ে। ফলে ওই এলাকার মানুষ বৃষ্টি হলেই পানিবন্দী হয়ে পড়ে। এছাড়া পৌর বাসস্ট্যান্ড হতে শিয়ালকোল, ঘাটান্দি, পুকুরিয়া রাস্তা, পৌর বাজার হতে বামনহাটা রাস্তা, স্লুইসগেট হতে বেতুয়া রাস্তা, থানা হতে হাসপাতাল হয়ে গণেশের মোড় রাস্তা, পৌরসভা কার্যালয় হতে পাঁচটিকড়িসহ বিভিন্ন রাস্তার সংস্কার কাজ না করায় দুর্ভোগে পড়েছে পৌরবাসী। এ বিষয়ে ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ জানান, ঘনঘন বৃষ্টি হওয়া ও সড়কে যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

নড়াইলে শিশুদের

চিত্রাঙ্কন

প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৮ আগস্ট ॥ বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলে তিন দিনব্যাপী সুলতান উৎসবের শেষ দিন শুক্রবার শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় নড়াইল, যশোর ও খুলনাসহ বিভিন্ন এলাকা থেকে আসা কয়েক শ’ প্রতিযোগী অংশগ্রহণ করে। তিনটি গ্রুপে ৭৫ জন প্রতিযোগীকে নড়াইলের দু’জন গুণী ব্যক্তি যথাক্রমে মুন্সী ওয়ালিউর রহমান স্মৃতিপদক (সমাজসেবা) ও এ্যাডভোকেট শরীফ আব্দুল হাকিম স্মৃতি পদক (সাংবাদিকতায়) প্রদান করা হয়। এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন এবং বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া। এ সময় জাসদের নড়াইল জেলা সভাপতি এ্যাডভোকেট হেমায়েত উল্লাহ হিরু, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ, সদস্য সচিব বিমানেশ চন্দ্র বিশ্বাসসহ সুলতান প্রেমীরা উপস্থিত ছিলেন।

কালকিনিতে র‌্যাব

পরিচয়ে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর), ২৮ আগস্ট ॥ কালকিনি পৌর এলাকার মজিদবাড়ি ভুরঘাটা বাজারের প্রণব জুয়েলার্সে ও ব্যবসায়ীর বাড়িতে র‌্যাব পরিচয় দিয়ে একেই সঙ্গে বৃহস্পতিবার রাতে ডাকাতি হয়েছে। জানা গেছে, পৌর এলাকার মজিদবাড়ি ভুরঘাটা বাজারের প্রণব জুয়েলার্স দোকানের মালিক নিমাই কর্মকারের বাড়িতে র‌্যাবের পোশাকধারী চার যুবক প্রথমে র‌্যাব পরিচয় দিয়ে ঘরে প্রবেশ করে।

মান্দায় সিসিডিবি

ফোরামের কার্যালয়

দখলের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ আগস্ট ॥ মান্দায় বেসরকারী সংস্থা সিসিডিবির পরিচালনায় সেতু বহুমুখী সমবায় সমিতি লিঃ নামে একটি ফোরামের কার্যালয় দখলের অভিযোগ পাওয়া গেছে। দখলকারীরা রাতের আঁধারে কার্যালয়ের তালা ভেঙ্গে দখল নিয়ে সমিতির সাইনবোর্ড, আসবাবপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র গায়েব করে দিয়েছে। ঘটনায় ফোরামের পক্ষে ইউএনওর কাছে গত ২৯ জুলাই অভিযোগ করা হলেও এখন পর্যন্ত সেটি দখলমুক্ত হয়নি।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ২৬ সেপ্টেম্বর উপজেলার কির্তলী গ্রামের আব্দুর রশিদ গাইনের নিকট থেকে দেড়শতক জমি কিনে ফোরামের কার্যালয় স্থাপন করা হয়। এরপর দীর্ঘ ১৫ বছর ধরে ওই কার্যালয়ে ফোরামের যাবতীয় কার্যক্রম সম্পাদন হয়ে আসছে। এ অবস্থায় গত ২৭ জুলাই জমি বিক্রেতা আব্দুর রশিদ গাইন ও তার স্ত্রী ফোরামের কার্যালয়ে লাগানো তালা ভেঙ্গে সেটি জবরদখল করে নেয়।

সমিতির সভাপতি হোসনে আরা জানান, কালীগ্রাম সেতু বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সদস্য সংখ্যা রয়েছে ৩১ জন। এ কার্যালয়ে ১৫ বছর ধরে সদস্যদের নিয়মিত সঞ্চয় ও ঋণ আদান-প্রদানসহ অন্যান্য কার্যক্রম সম্পাদন করা হয়ে থাকে। হঠাৎ করেই আব্দুর রশিদ ও তার স্ত্রী রাতের অন্ধকারে এটি দখল করে নিয়ে সাইনবোর্ডটি গায়েব করে দেন। ইউএনও সাইফুর রহমান খান অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, কার্যালয়টি দখলমুক্ত করতে মান্দা থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

সিলেটে বাসে ডাকাতি ॥

আহত ৩০

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় কোম্পানীগঞ্জের বুরনী এলাকায় এমআর পরিবহন নামের একটি বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতের হামলায় ৩০ যাত্রী আহত হয়েছেন।

জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে কোম্পানীগঞ্জের টুকেরবাজার থেকে এমআর পরিবহন নামের একটি যাত্রীবাহী বাস ঢাকার উদ্দেশে যাত্রা করে। বাসটি বুরনী এলাকার কাটাখাল ব্রিজের কাছে আসামাত্র ডাকাতরা আক্রমণ করে। এ সময় বাসটি থামানোর জন্য ডাকাতরা এলোপাথাড়ি গুলি ছোড়ে। পরে তারা বাসের গ্লাস ভাঙচুর করে। এতে ৩০ যাত্রী আহত হন। তাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দীঘির কচুরিপানা পরিষ্কার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৮ আগস্ট ॥ সাধারণ মানুষের জন্য হাজা-মজা দীঘি ব্যবহার উপযোগী ও দেশীয় মাছ ধরার সুযোগ করে দেয়ার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ঝিনাইদহ জেলা প্রশাসন। এ উপলক্ষে আজ শুক্রবার সকালে সদর উপজেলার নলডাঙ্গা মন্দির সংলগ্ন একটি হাজা-মজা দীঘির কচুরিপানা পরিষ্কার করা হয়েছে। জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, জেলায় অনেক হাজা-মজা দীঘি ও পুকুর রয়েছে। এগুলোকে সাধারণ মানুষের ব্যবহার উপযোগী করতে পরিষ্কার করা হচ্ছে। এর মধ্যে নলডাঙ্গার প্রাচীন মন্দির সংলগ্ন দীঘিটি দীর্ঘদিন ব্যবহার অনুপযোগী ছিল।

কলেজ ভবনের ভিত্তি স্থাপন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৮ আগস্ট ॥ বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী ডিগ্রী কলেজের নতুন ৪ তলাবিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ দবিরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে ওই ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এ উপলক্ষে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন, অধ্যক্ষ আলমগীর হোসেন।

পরীক্ষায় প্রক্সি দিতে

গিয়ে যবিপ্রবির অফিস সহকারী আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অফিস সহকারী সোহাগ হোসেন আটক হয়েছেন। শুক্রবার সকালে পরীক্ষা চলাকালীন তাকে আটক করা হয়। তিনি চৌগাছার জগদীশপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে ও যবিপ্রবির উপাচার্যের দফতরের অফিস সহকারী। সোহাগ হোসেন যবিপ্রবির ট্রেজারার দফতরের পিয়ন শাহীন হোসেনের পক্ষে চৌগাছার মৃধাপাড়া মহিলা কলেজে উন্মুক্ত বিশ্বাবদ্যালয়ের বিএ পরীক্ষায় সিভিক এডুকেশন-২ বিষয়ে (বিসিই ১৩০২ কোডে) পরীক্ষা দিচ্ছিলেন। পরীক্ষা কেন্দ্রের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান জানান, শুক্রবার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষায় সিভিক এডুকেশন-২ বিষয়ে (বিসিই ১৩০২ কোডে) পরীক্ষা চলছিল।

গাজীপুরের আইইউটিতে

যন্ত্র প্রকৌশলীদের

মিলনমেলা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৮ আগস্ট ॥ গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে বিজ্ঞান প্রতিযোগিতামূলক উৎসব মেকসেলারেশন-২০১৫। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ওপর ভিত্তি করে শুক্রবার বোর্ডবাজারের আইইউটি ক্যাম্পাসে আয়োজিত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. এম এইচ খান। আইইউটি-এর উপাচার্য ড. এম ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনাইটেড কিংডম ফর বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. ভিড হাউ।

মসজিদে চুরির অভিযোগ

কুমিল্লায় গণপিটুনিতে

যুবক নিহত

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৮ আগস্ট ॥ নাঙ্গলকোটে মসজিদের দানবাক্স থেকে টাকা চুরির অভিযোগে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে স্থানীয়রা। শুক্রবার ভোরে উপজেলার জোড্ডা ইউনিয়নের মানিকমুড়া বাজারের মসজিদে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে নাঙ্গলকোট থানার ওসি জানান, শুক্রবার ভোর ৪টার দিকে মানিকমুড়া বাজার জামে মসজিদের দানবাক্স থেকে এক যুবক (২৮) টাকা চুরির সময় স্থানীয় জনতা তাকে আটক করে। এ সময় গণপিটুনি দিলে সে ঘটনাস্থলে মারা যায়।

সীতাকু-ে ড্রেনে ছুড়ে

ফেললেন শোক

দিবসের কার্ড

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ২৮ আগস্ট ॥ সীতাকু-ে শোক দিবসের দাওয়াত কার্ড ছিঁড়ে উপস্থিত লোকের সামনে ড্রেনে ছুড়ে ফেললেন বাড়বকু- বিদ্যুত অফিসের উপ-সহকারী প্রকৌশলী পলাশ চন্দ্র ভৌমিক। এ সময় তিনি উত্তেজিত হয়ে অফিসে দাওয়াত করতে আসা লোকজনকে বের হয়ে যেতে বলেন। শুক্রবার সকালে বাড়বকু- বিদ্যুত অফিসে এ ঘটনা ঘটে।

জানা যায়, বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিদ্যুত শ্রমিক লীগের উদ্যোগে আগামী ৩০ আগস্ট আয়োজিত শোক দিবসের দাওয়াত করতে বিদ্যুত অফিসে আসেন শ্রমিক নেতা জামাল উল্ল্যাহ ও দাউদুল ইসলামসহ নেতাকর্মীরা। এ সময় তারা শোক দিবসের দাওয়াত করতে উপ-সহকারী পলাশ চন্দ্র ভৌমিকের কক্ষে প্রবেশ করেন।

নারী জনপ্রতিনিধিদের আয়োজনে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে ৩১ নারী জনপ্রতিনিধি আয়োজন করেছে বঙ্গবন্ধুর স্মরণসভা। শুক্রবার লৌহজং উপজেলা আওয়ামী লীগ অফিসের এই সময় আলোচনা ও দোয়া হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। ১০ ইউপির ৩০ নারী সদস্য এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের আয়োজন করে। ভাইস চেয়ারম্যান নাজমা শিকদারের সভাপতিত্বে ব্যতিক্রম এ স্মরণসভায় আরও আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার প্রমুখ।

গাইবান্ধা সদর

থানার ওসি

ক্লোজড

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ আগস্ট ॥ গাইবান্ধা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৩ কর্মচারীকে মারপিটের ঘটনায় গাইবান্ধা সদর থানার ওসি আহম্মদ রাজিউর রহমানকে ঢাকা রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন শুক্রবার জানান, গত ২ জুলাই সোনালী ব্যাংক গাইবান্ধা শাখায় বেতনের টাকা উঠাতে আসে আদালতের তিন কর্মচারী। ভীড়ের কারণে সেখানে আদালতের কর্মচারীদের সঙ্গে গ্রাহকদের বিশৃঙ্খলা সৃষ্টি হয়। পরিস্থিতি শান্ত করতে গিয়ে পুলিশের সঙ্গে ওই কর্মচারীদের হাতাহাতি। এ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে জেলা পুলিশ। কমিটি গত ৫ জুলাই পুলিশ সুপারের নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এ ঘটনায় বিভাগীয় ব্যবস্থার অংশ হিসেবে গাইবান্ধা সদর থানার ওসি আহম্মদ রাজিউর রহমানকে ঢাকা রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

কক্সবাজার সৈকতে গোসলে নেমে স্কুলছাত্র নিখোঁজ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে ঢেউয়ে ভেসে যাওয়া তিনজনকে বিপন্ন অবস্থায় উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছে মিজানুর রহমান (১০) নামের এক শিশু। শুক্রবার দুপুরে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টের উত্তর পাশে এ ঘটনা ঘটে। নিখোঁজ মিজানুর রহমান কক্সবাজার শহরের বৈদ্যঘোনা এলাকার মোহাম্মদ ইব্রাহিমের পুত্র এবং কক্সবাজার পৌর প্রিপ্যারেটরি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র।

কক্সবাজার সৈকতের রবি লাইফ গার্ড ইনচার্জ মোহাঃ সৈয়দ নুর জানান, ৪টি শিশু গোসল করতে নামলে স্রোতের টানে তারা ভেসে যায়।

মেধাবীদের পদক ও বৃত্তি প্রদান

নিজস্ব সংবাদদাতা, নড়াইল ২৮ আগস্ট ॥ নড়াইলের লোহাগড়ায় ৮৭ জেএসসি ও পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে পদক ও বৃত্তি প্রদান করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় হল রুমে গোলাম কিবরিয়া শিক্ষা ট্রাস্টের উদ্যোগে সর্বোচ্চ ৮ হাজার এবং সর্বনিম্ন ৩ হাজার টাকা করে ৮৭ জন মেধাবীকে প্রায় আড়াই লাখ টাকা বৃত্তি প্রদান করা হয়। এ উপলক্ষে অধ্যক্ষ শ.ম আনয়ারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ অধ্যাপক মোঃ বদরুজ্জামান হিরু, শহীদুর রহমান, মৃত্যুঞ্জয় কুমার দাস, মনিরুজ্জামান প্রমুখ।