১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশের স্বাস্থ্য খাত উন্নয়নে সহায়তা দেবে ভারত

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে সহযোগিতা করবে ভারত। শুক্রবার নয়াদিল্লীর হোটেল তাজে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সৌজন্য সাক্ষাত করলে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জয় প্রকাশ নাড্ডা এ আশ্বাস প্রদান করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বাংলাদেশে চারটি মেডিক্যাল কলেজ, একটি ক্যান্সার এবং একটি বার্ন ইনস্টিটিউট গড়তে ভারতের সহযোগিতা কামনা করেন এবং তা খতিয়ে দেখে সহযোগিতা করার আশ্বাস দেন ভারতের স্বাস্থ্যমন্ত্রী।

রাজধানী নয়াদিল্লীতে ‘প্রতিরোধযোগ্য শিশু ও মাতৃমৃত্যু নির্মূলে বৈশ্বিক আহ্বান-২০১৫’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে মোহাম্মদ নাসিম এখন দিল্লীতে। শুক্রবার দু’দেশের স্বাস্থ্যমন্ত্রীর আলাপকালে ডেপুটি হাইকমিশনার সালাউদ্দিন নোমান চৌধুরী উপস্থিত ছিলেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ তথ্য জানায়।

শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ‘প্রতিরোধযোগ্য শিশু ও মাতৃমৃত্যু নির্মূলে বৈশ্বিক আহ্বান-২০১৫’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের একটি আলোচনা অধিবেশনে সভাপতিত্ব করেন।

এর আগে মোহাম্মদ নাসিম ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী শুভ্রা মুখার্জির শ্রাদ্ধানুষ্ঠানে যোগ দিতে ১৩ তালকাত্রা রোডে অভিজিত মুখার্জি এমপির বাসভবনে যান। সেখানে তিনি শুভ্রা মুখার্জির আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মোহাম্মদ নাসিমের সঙ্গে ছিলেন স্ত্রী লায়লা আরজু ।